মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবেও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের বসবাসরত প্রবাসীদের সেবায় অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি। সংগঠনটি করোনার আঘাতে বিপর্যস্ত প্রবাসীদের সেবায় নিয়োজিত রয়েছে। সুরক্ষা সামগ্রী বিতরণ, কবর ও ফিউনারেল প্রদানসহ প্রভৃতি সেবা নিয়ে অদ্যাবধি পাশে রয়েছে সংগঠনটি। যুক্তরাষ্ট্রের পর চলমান করোনা পরিস্থিতিতে এবার বাংলাদেশেও অর্থ সহায়তা নিয়ে হতদরিদ্রদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এই সংগঠনের দায়িত্বশীলরা।

গত ২৩ সেপ্টেম্বর দুপুর ২টায় বিয়ানীবাজার পৌরসভার হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইনক’র উদ্যোগে পৌরসভাসহ ১০ ইউনিয়নের হতদরিদ্রদের জন্য নগদ প্রায় ১১ লক্ষ টাকার অর্থ সহায়তা সমিতির প্রতিনিধি ও জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় মোল্লাপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এক অনুষ্ঠানের ইউনিয়নের ২’শ হতদরিদ্রদের হাতে সমিতির অর্থ সহায়তা তুলে দেয়া হয়েছে।

মোল্লাপুর ইউপি চেয়ারম্যান এমএ মান্নানের সভাপতিত্বে এবং প্যানেল চেয়ারম্যান আকবর হোসেনের পরিচালনায় অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার কাউন্সিলর আব্দুর রহমান আফজল, মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ডা. মাহবুবুল হক সুজা, মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজী সুফিয়ান আহমদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি সেলিম উদ্দিন, বিশিহশট মুরব্বি হারিছ উদ্দিন হারি, বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ’র ইউনিয়ন প্রতিনিধি শফিক আহমদ।

আমন ক্ষেতে পাতা মোড়ানো ও মাজরা পোকার আক্রমণে করণীয়