মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবেও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের বসবাসরত প্রবাসীদের সেবায় অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি। সংগঠনটি করোনার আঘাতে বিপর্যস্ত প্রবাসীদের সেবায় নিয়োজিত রয়েছে। সুরক্ষা সামগ্রী বিতরণ, কবর ও ফিউনারেল প্রদানসহ প্রভৃতি সেবা নিয়ে অদ্যাবধি পাশে রয়েছে সংগঠনটি। যুক্তরাষ্ট্রের পর চলমান করোনা পরিস্থিতিতে এবার বাংলাদেশেও অর্থ সহায়তা নিয়ে হতদরিদ্রদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এই সংগঠনের দায়িত্বশীলরা।

এরই ধারাবাহিকতায় বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টায় বিয়ানীবাজার পৌরসভার হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইনক’র উদ্যোগে পৌরসভাসহ ১০ ইউনিয়নের হতদরিদ্রদের জন্য নগদ প্রায় ১১ লক্ষ টাকার অর্থ সহায়তা সমিতির প্রতিনিধি ও জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরবর্তী সমিতির প্রতিনিধি ও জনপ্রতিনিধিরা নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত এলাকাগুলোর হতদরিদ্রদের কাছে এ অর্থ সহায়তা তুলে দিবেন।

বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুরের সভাপতিত্বে অর্থ সহায়তা হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ, মাহমদ আলী, জহুর উদ্দিন, এএফএম আবু তাহের, সিহাব উদ্দিন, মাহবুবুর রহমান, মোঃ আব্দুল মান্নান, আবুল খায়ের ও গৌছ উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র-১ কাউন্সিলর ছয়ফুল আলম ঝুনু, প্যানেল মেয়র-২ মোঃ নাজিম উদ্দিন, কাউন্সিলর মিছবাহ উদ্দিন, আকছার হোসেন, সাহাব উদ্দিন, হাফিজ এমাদ আহমদ, মোঃ আব্দুল কাইয়ুম, আব্দুর রহমান আফজাল, মালেকা বেগম ও মরিয়ম বেগম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুড়ারবাজার ইউপির সাবেক চেয়ারম্যান মাহমুদ আলী, কুড়ারবাজার ইউপি আওয়ামী লীগের সাধারণ খালেদ আহমদ, সমাজসেবক শফিক আহমদ ও আব্দুল আহাদ প্রমুখ।

অর্থ সহায়তা হস্তান্তর অনুষ্ঠানের কিছু স্থিরচিত্র-









টানা বৃষ্টিতে জলাবদ্ধতা, বিয়ানীবাজারে ভোগান্তি