বিয়ানীবাজার পৌরসভার ৯নং ওর্য়াডের নিদনপুর গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী সাবেক কৃর্তি ফুটবলার জামাল আহমদ (পিচ্ছি জামাল) হৃদরোগে আক্রান্ত হয়ে লন্ডনের ইন্তেকাল করেছেন। শুক্রবার তিনি লন্ডনে ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)

তিনি যুক্তরাজ্য থাকাবস্থায় সেখানকার ব্যাডমিন্টন এসোসিয়েশনের সাথে জড়িত ছিলেন এবং নিয়মিত ব্যাডমিন্টন খেলতেন। গত বছরের ১৭ নভেম্বর বুধবার দুপুরে লন্ডনের এনজাইন ইয়থ ক্লাবে ব্যাডমিন্টন খেলাতে ছিলেন। খেলার বিরতিতে চেয়ারে বসা অবস্থায় হঠাৎ জ্ঞান হারিয়ে পড়ে যান। দ্রুত সময়ের মধ্যে উপস্থিত লোকজন তাকে রয়েল লন্ডন হাসাপাতালে প্রেরণ করে। পরবর্তিতে উন্নত চিকিৎসার জন্য তাকে সেন্ট্রাল লন্ডনের সেন্ট বার্থোলোমিউজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার হৃদযন্তে সমস্যা ধরা পড়ে। প্রায় এক বছর তিনি হৃদরোগে চিকিৎসা নিয়েছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাতে (যুক্তরাজ্যের সময়) তিনি নিজ ঘরে ঘুমের মধ্যে ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছেন।

উল্লেখ্য, ৯০ দশকে বিয়ানীবাজার তথা সিলেটের যে কজন উল্লেখযোগ্য ফুটবলার ছিলেন জামাল আহমদ তাদের অন্যতম। বিয়ানীবাজার মোহামেডান স্পোর্টিং ক্লাবের একজন কৃতি খেলোয়াড় হিসেবে পঞ্চখন্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয় ফুটবল মাঠসহ সিলেটে প্রত্যন্ত অঞ্চলে ফুটবল শৈলী দিয়ে দর্শকদের মাতিয়ে রাখতেন। ফুটবল মাঠে পিচ্ছি জামাল বলে পরিচিত ছিলেন।

‌মসজিদের শহর বিয়ানীবাজার।। পর্ব#৪৭।। এ পর্বে রয়েছে উপজেলার দৃষ্টিনন্দন লাল বাউরভাগ পুরাতন জামে মসজিদ