একমাত্র মেয়ে নাছিহা হক মানহার প্রথম জন্ম বার্ষিকীকে উপলক্ষ করে চলমান করোনা দুর্যোগময় মুহূর্তেও সমাজের অসহায় শীতার্ত মানুষের পাশে দাড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী এনামুল হক আনা।

স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন স্বেচ্ছাসেবক সংঘ নালবহরের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় স্থানীয় নালবহর বাজারে এক আনুষ্ঠানিকতায় শতাধিক শীতার্থে হাতে শীতবস্ত্র হিসেবে কম্বল তুলে দেয়া হয়।

শেখ মোজাম্মিল হোসেন শুভ’র পরিচালনায় এবং প্রবীণ মুরব্বী পাকি মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মাস্টার বুরহান উদ্দিন সুফি, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল, প্রবীণ মুরব্বী হাজী ছফর উদ্দিন ও বেলাল উদ্দিন, সমাজসেবক ও শিক্ষানুরাগী ময়নুল ইসলাম বাবুল, মোহাম্মদ আমান উদ্দিন ও ফয়জুল হক নজমুল, স্বেচ্ছাসেবক সংঘ নালবহরের পরিচালক আহমেদ মোস্তাক।

অনুষ্ঠানে বক্তারা মেয়ে জন্মবার্ষিকীতে এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করায় প্রবাসী এনামুল হক আনাকে সাধুবাদ জানান। বক্তারা বলছেন, এতে করে ওই সন্তানের মধ্যে ছোটবেলা থেকেই সামাজিক ও মানবিক চেতনা জাগ্রত হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, আওয়ামী লীগ নেতা শফিক উদ্দিন তাপাদার, প্রবীণ মুরব্বী আব্দুল মান্নান, আব্দুস শুক্কুর, ব্যবসায়ী বেলাল উদ্দিন, নুর উদ্দিন, ছফর উদ্দিন, অলিউর রহমান টিটু, এমডি করিমসহ স্বেচ্ছাসেবক সংঘ নালবহরের সদস্যরা।

অনুষ্ঠানের শেষাংশে করোনামুক্তি এবং প্রবাসী এনামুল হক আনার মেয়েসহ পরিবার-পরিজনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন হাফিজ আব্দুল্লাহ। পরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

মেয়ের জন্মদিনে বিয়ানীবাজারের প্রবাসী বাবার উদ্যোগ: শতাধিক শীতার্ত পেলো কম্বল