উপজেলা বিএনপির সভাপতি পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশ নেওয়ার পর এবার বহিস্কার হয়েছেন জালাল উদ্দিন। তিনি বিশ্বনাথ পৌরসভার মেয়র পদপ্রার্থী।

রোববার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

এরআগে বিকেলে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জালাল উদ্দিনকে বহিষ্কারের বিষয়টি চিঠিতে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী জালাল উদ্দিনের বহিস্কারের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

গত ১৬ অক্টোবর উপজেলা বিএনপির সভাপতি পদ থেকে অব্যাহতি চেয়ে বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হন জালাল উদ্দিন। দল থেকে বহিষ্কার এড়াতে তিনি আগেভাগেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে দলীয় পদ থেকে পদত্যাগের আবেদন করেছেন বলে বলে জানিয়েছেন স্থানীয় নেতা-কর্মীরা।

আগামী ২ নভেম্বর বিশ্বনাথ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে তিনি হ্যাঙ্গার প্রতীক বরাদ্দ পেয়েছেন।

এ বিষয়ে জালাল উদ্দিন রোববার রাতে বলেন, ‘আমি আগেই অব্যাহতি চেয়ে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন করেছি। তবে দল থেকে বহিষ্কারের বিষয়টি আমার জানা নেই।’

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে এমন ঘোষণা সত্ত্বেও স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী হচ্ছেন বিএনপি নেতারা। জালাল উদ্দিনও নির্বাচনে প্রার্থী হয়েছেন।

‌বাণিজ্যিকভাবে কফি চাষ হচ্ছে গোলাপগঞ্জে, অপার সম্ভাবনা দেখছেন সংশ্লিষ্টরা!