মেঝেতে উপুড় অবস্থায় মেয়েটিকে পাওয়া গেছে। সে বেঁচে আছে কিন্তু শরিরে কোন শক্তি নেই। উঠে দাড়ানো তো দূরের কথা এমনকি কথা বলার শক্তিও  তার মাঝে বিদ্যমান ছিল না। মেয়েটির পাশে একটি টর্চ লাইট পেয়েছে পুলিশ। ঘরের দরজা ভেঙ্গে পুলিশ তাকে উদ্ধার করে বিয়ানীবাজার উপজেলা হাসপাতালে ভর্তি করেছে। আজ শুক্রবার বেলা ৪টায় ঘরের দরজা ভাঙ্গার আগ পর্যন্ত মেয়েটির কোন সাড়া পাওয়া যাচ্ছিল না। সকালের পরিবারের সদস্যরা তাকে ডাকাডাকি করে কোন সাড়া না পেলে পুলিশে খবর দেন।

মেয়েটি বেঁচে থাকায় পরিবারের সদস্যরা হাফ ছেড়ে বাঁচলেন। সকাল ৭টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ৯ ঘন্টা তারা উৎকন্ঠার মধ্যে কাটান। এসময় কৌতুহলী মানুষের নানা কথায় শংকিত হয়ে পড়েন গৃহকর্তা আতিকসহ পরিবারের সদস্যরা।

জানা যায়, বিয়ানীবাজার পৌরসভার রাধুনী রেস্টেুরেন্টের মালিক হোটেল ব্যবসায়ী কোনাগ্রামের আতিকুর রহমানের বাড়িতে গৃহকর্মীর কাজ নেয় কানাইঘাট উপজেলার নাজমীন বেগম (১৭)। সে কানাইঘাট উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের শরীফনগরের কেউটিহাওর এলাকার জামাল উদ্দিনের কন্যা ।

আজ শুক্রবার সকাল থেকে নাজমীনকে ডাকলেও সে সাড়া দিচ্ছিল না। নাজমীন অন্য একটি ঘরে একা থাকে। দরজা ভেতর থেকে বন্ধ ছিল। বেলা ১২টা পর্যন্ত তার কোন সাড়া না পেয়ে আতিকুর রহমান বিষয়টি বিয়ানীবাজার থানা পুলিশকে অবহিত করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দরজা ভেতর থেকে বন্ধ দেখে নাজমীনের পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করে। তারা বিকাল ৪টার সময় আতিকুর রহমানের বাড়িতে পৌঁছালে পুলিশ দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে খাটের পাশে মেঝেতে উপুড় অবস্থায় তাকে পায়। পুলিশ তাকে উদ্ধার করে দ্রুত সময়ের মধ্যে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। উদ্ধারকৃত গৃহকর্মী নাজমীন শারিরীকভাবে খুব দুর্বল ছিল।

ব্যবসায়ী আতিকুর রহমান বলেন, নাজমীন ২০ আগে তার বাড়ি এসেছে। আগের গৃহকর্মী শাহেদার বদলী হিসাবে সে কাজ করছিলো। বৃহস্পতিবার রাতে স্বাভাবিক অবস্থায় সে ঘুমতে যায়। আজ শুক্রবার তাকে ডাকাডাকি করে কোন সাড়া না পেয়ে পুলিশে খবর দেই। তিনি জানান, নাজমীনের খাওয়ার প্রতি অরুচি ছিল।

খবর পেয়ে ছুটে আসা নাজমীনের পিতা জামল উদ্দিন জানান, তার মেয়ে খুব কম খায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার আবুল কালাম আজাদ জানান, খাবারে অরুচি এবং পানের সাথে অতিরিক্ত জর্দা খাওয়ার কারণে তার এ অবস্থা হতে পারে বলে আমরা ধারণা করছি। তার শরীর খুব দুর্বল রয়েছে।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ওসমানি মেডকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।