গোলাপগঞ্জ প্রতিনিধি। ১৩ ফেব্রুয়ারি ২০১৭।

মৃত্যুর কাছে হার মানতে হলো গোলাপগঞ্জের জনপ্রিয় শিক্ষক আজিজুর রহমানকে। পরিবার পরিজন, সহকর্মী ও অগণিত ছাত্র-ছাত্রী ও শুভাকাঙ্ক্ষীদের  ভালোবাসা আর চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে দিয়ে তিনি রোববার দুপুর ১ টা ৩০ মিনিটের সময় চিকিৎসাধীন অবস্থায় রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন((ইন্নালিল্লাহি……রাজিউন)।

এই মহান শিক্ষকের অকাল মৃত্যুতে উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৪০ বৎসর। তিনি স্ত্রী এবং তিন বছর বয়সী এক পুত্র সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন, ছাত্র-ছাত্রী ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি উপজেলার ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের আইসিটি শিক্ষক হিসেবে ২০১২ সাল থেকে এ প্রতিষ্টানে কর্মরত ছিলেন। এর আগে তিনি মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৯ বৎসর শিক্ষকতায় নিয়োজিত ছিলেন। মিষ্টভাষী, সদালাপী ও নিষ্ঠাবান এই মানুষ গড়ার কারিগর ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে যোগদানের অল্প দিনের মধ্যে ছাত্র শিক্ষকদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেন। সবার কাছে তিনি “কম্পিউটার স্যার ” হিসেবে পরিচিতি লাভ করেন। ৩ বৎসর বয়সে একমাত্র পুত্রসন্তান ও স্ত্রীকে নিয়ে ঢাকাদক্ষিণেই সংসার সাজান এই শিক্ষক। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস। সকলকে চোখের জলে ভাসিয়ে ‘আজিজ স্যার’ দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে প্রতিনিয়ত মৃত্যুর সাথে পাঞ্চা লড়ছেন। ২০১৫ সাল থেকে তার দুটি কিডনি বিকল হয়ে যায়। আজিজুর রহমানের বাড়ি ফেঞ্চুগঞ্জ উপজেলার পালবাড়ী গ্রামে।

রোববার বাদ মাগরিব ঢাকাদক্ষিণ মাদ্রাসা মাঠে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর তার দেশের বাড়িতে দ্বিতীয় জানাজার মাধ্যমে দাফন সম্পন্ন করা হবে।