ফ্রান্সে বসবাসরত মুক্তিযোদ্ধা, তাদের পরিবার ও ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে নিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় কটূক্তি করার প্রতিবাদে প্যারিসে সংবাদ সম্মেলন করা হয়েছে।

সোমবার স্থানীয় সময় বিকেলে লা-কর্ণভস্থ ফ্রান্স-বাংলা স্কুলের হলরুমে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্সের পক্ষ থেকে এ সাংবাদিক সম্মেলন করা হয় । এ সময় বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্সের সভাপতি ও ফ্রেঞ্চ বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জামিরুল ইসলাম মিয়া জামিল (মুক্তিযোদ্ধা পরিচিতি নং 01500001213) লিখিত বক্তব্যে নিজের পরিচয় ও রনাঙ্গনের সম্মুখ যুদ্ধের ইতিহাস তুলে ধরেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স কর্তৃক আয়োজিত গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত খন্দকার এম তালহাসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানকে ঘিরে অনুষ্ঠানের পরদিন সোশ্যাল মিডিয়ায় মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও ফ্রান্সে নিযুক্ত রাষ্ট্রদূতকে নিয়ে কূরুচি পূর্ণ মন্তব্য করা হয়। যা সম্পূর্ণ অযৌতিক ও দেশদ্রোহিতার পরিপন্থী। মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স এ ঘটনার তীব্র প্রতিবাদ, নিন্দা, ক্ষোভ ও ঘৃণা প্রকাশ করে। সেই সাথে তিনি দূতাবাসের মাধ্যমে এ ঘটনায় জড়িত সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের বিচার দাবি করন।

সংবাদ সম্মেলনে এ সময় জামিরুল ইসলাম মিয়া জানান, গত বিজয় দিবসের অনুষ্ঠান বানচাল করার উদ্দেশ্যে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুনির হোসেনের একটি ছবি সোস্যাল মিডিয়ায় যারা ভাইরাল করে তাকে দেশদ্রোহী ও জামায়াত বিএনপি বানানোর হীন প্রচেষ্টা করেছে তাদের এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা জানাই। আমার জানামতে মোহাম্মদ মুনির হোসেন একজন প্রকৃত বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং তিনি কখনো জামায়াত ও রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডে জড়িত ছিলেন না। তিনি স্বাধীনতার স্বপক্ষের দল আওয়ামী লীগের একজন কর্মী।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যান্যের মধ্যে প্রতিবাদ ও নিন্দা জানান, বীর মুক্তিযোদ্ধা ফরহাদ হোসেন। ভার্চুয়ালী অংশগ্রহণ করে নিন্দা এবং প্রতিবাদ জানান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, জার্মানি থেকে সর্ব ইউরোপীয়ান মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, সুইজারল্যান্ড থেকে সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম এবং বাংলাদেশ থেকে বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেন ও মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার প্রমুখ ।

সংবাদ সম্মেলনে এ সময় মুক্তিযোদ্ধার সন্তানদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সন্তান মোহাম্মদ মুনির হোসেন, রাশেদুল হাসান ও সাহেদ বিন সুলতান।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্সের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও ফ্রান্স -বাংলা স্কুলের পরিচালক মিসেস ফাতেমা খাতুন, কার্যনির্বাহী কমিটির সদস্য জয়নুল আবেদীন, সহ-সভাপতি তারিকুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম রনি, দপ্তর সম্পাদক অরুন্দ বড়ুয়া(রবিন), ক্রীড়া বিষয়ক সম্পাদক ইয়াছিন হক, সাংস্কৃতিক ও শিশু বিষয়ক সম্পাদক মোঃ মতিউর রহমান, মহিলা বিষয়ক সম্পাদিকা নুরুন নাহার নিপা, সম্মানিত সদস্য সরদার নাজমুল প্রমুখ।

‌ বিয়ানীবাজারে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন