মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮ চুড়ান্ত পর্বে বিয়ানীবাজারে সালওয়া। তার পুরো নাম নিশাত নাওয়ার সালওয়া। জমজমাট আয়োজনের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ প্রতিযোগিতার ফাইনাল আগামীকাল রোববার, ৩০ সেপ্টেম্বর বসুন্ধরা কনভেনশন সিটির রাজদর্শন হলে অনুষ্ঠিত হবে। সুন্দরী বাছাইয়ের চূড়ান্ত পর্ব শেষে জানা যাবে কে হচ্ছেন মিস ওয়ার্ল্ড। মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফাইনালে সেরা ১০ সুন্দরীদের মধ্য থেকে নির্বাচিত করা হবে এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশকে।

আয়োজক অন্তর শোবিজ জানালো, এবার চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ ১০ প্রতিযোগী হচ্ছেন নিশাত নাওয়ার সালওয়া, মনজিরা বাশার, ইশরাত জাহান সাবরিন, স্মিতা টুম্পা বাড়ৈ, আফরিন সুলতানা লাবণী, সুমনা নাথ অনন্যা, নাজিবা বুশরা, জান্নাতুল মাওয়া, শিরীন শিলা এবং জান্নাতুল ফেরদৌস ঐশী।

এবারের আসরে মূল বিচারকের দায়িত্ব পালন করছেন জনপ্রিয় কন্ঠশিল্পী শুভ্রদেব, মডেল ও অভিনেত্রী তারিন, মডেল ও অভিনেতা খালেদ সুজন, মডেল ইমি, ব্যরিস্টার ফারাবী। ফাইনালের আইকন বিচারক হিসেবে থাকছেন মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদস এবং আনিসুল ইসলাম হিরু। সিলেটের সন্তান শুভ্র দেবের সাথে সিলেটী ভাষায় কথা বলে সালওয়া। সেমিফাইনালে সালওয়াকে স্টেজে নিয়ে এসে উপস্থাপক সিলেটের মেয়ে বলে পরিচয় করিয়ে দেন। তখন সিলেটী ভাষায় শুভ্র দেবের সাথে কথোপকথনে সালওয়া জানায় তার বাড়ি বিয়ানীবাজারে।

এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রেজেন্ট করছে ডায়মন্ড ওয়ার্ল্ড। পাওয়ারড বাই স্পন্সর প্রেমস্ কালেকশন এবং কো পাওয়ার্ড বাই স্টেপ ফুটওয়্যার। ব্রডকাস্টিং পার্টনার এটিএন বাংলা, টিভি নিউজ পার্টনার একাত্তর টিভি, হসপিটালিটি পার্টনার রয়্যাল প্যারাডাইস হোটেল, অনলাইন পার্টনার জাগোনিউজ২৪ এবং এফএম পার্টনার জাগো এফএম ৯৪.৪।

অন্তর শোবিজের আয়োজনে গুলশান ২ এর নবনির্মিত পাঁচ তারকা হোটেল রয়্যাল প্যারাডাইস এ সেরা ১০ প্রতিযোগীকে এর মধ্যেই গ্রুমিং পার্ব শেষ হয়েছে। ফাইনালের চূড়ান্ত মঞ্চ কাঁপাতে প্রস্তুত সুন্দরীরা।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’র রাজদর্শন হল থেকে অনুষ্ঠানটি সরাসরি সমপ্রচার করবে এটিএন বাংলা। অনুষ্ঠানটি উপস্থাপনার দায়িত্বে আছেন ডিজে সনিকা ও আরজে নিরব।

ফাইনালে চূড়ান্ত বিজয়ী ৭ ডিসেম্বর চীনে মূল পর্বে যোগদানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

প্রসঙ্গত, বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের ‘কানলী’ গ্রামের কৃতি সন্তান, নিশাত নাওয়ার সালওয়া। তিনি পরিকল্পনা মন্ত্রণালয় এর পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের মহা-পরিচালক মো. রফিকুল ইসলাম এর মেয়ে ও বিশিষ্ট সাংবাদিক শহিদুল ইসলাম এর ভাতিজি।