গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, অসাম্প্রদায়িক চেতনার নিয়ন্ত্রক হচ্ছেন একমাত্র সৃষ্টিকর্তা। আর তিনি হচ্ছেন আল্লাহ, ভগবান। আর তিনিই হিন্দু-মুসলাম কারোর প্রতি বৈষম্য করেন না। তিনি সকলের প্রতি সমান। তাই তারই সৃষ্টি মানবজাতিকে অসাম্প্রদায়িক চেতনার অধিকারী হতে হবে। তিনি আরো বলেন, এ দেশ আমাদের সকলের। কতিপয় কিছু আছে যারা দেশের ক্ষতি করতে চায় তাদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবো। দোষকৃতকারীদের প্রতিহত করবো। অসুর শক্তির পতন ঘটাতে হবে।

শ্রীবাস অঙ্গনের শ্রী শ্রী লক্ষীনারায়ণ পঞ্চতত্ত্ব শিব মন্দিরের সংস্কার ও উন্নয়ন কাজ প্রসঙ্গে পরিকল্পনা মন্ত্রী বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সংখ্যালঘুদের ধর্মীয় চেতনাকে অগ্রাধিকার দিয়ে যেকোন উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়নের ক্ষেত্রে ইতিবাচক দৃষ্টি রয়েছে। শ্রীবাস অঙ্গনের  শ্রী শ্রী লক্ষীনারায়ণ পঞ্চতত্ত্ব শিব মন্দিরের সংস্কার কাজে বর্তমান সরকারের সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে পৌর শহরের শ্রীবাস অঙ্গনে শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সভদ্রা দেবীর রথযাত্রা মহোৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রীবাস অঙ্গনের অধ্যক্ষ সিদ্ধ দাস গৌর ব্রহ্মচারীর সভাপতিত্বে এবং পঞ্চখন্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিপ্লব চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার পৌর মেয়র মো. আব্দুস শুকুর, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান, বিয়ানীবাজার গ্যাস ফিল্ডের ব্যবস্থাপক বিপুল চন্দ্র সরকার, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনী শংকর, পল্লীবিদ্যুৎ বিয়ানীবাজার জোনাল অফিসের ডিজিএম অভিলাশ চন্দ্র পাল, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি দেবাশীষ পুরকায়স্থ, ইসকন সদস্য নারায়ণ দাস চৌধুরী।

আলোচনায় সভার শুরুতে গীতা পাঠ করেন ইসকন সদস্য দীনবন্ধু বলাই সাদাধিকারী। এসময় শ্রীবাস অঙ্গনের ইসকনের পক্ষ থেকে পরিকল্পনা মন্ত্রীকে মানপত্র ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

আলোচনা সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি ও অতিথিবৃন্দকে সাথে নিয়ে শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সভদ্রা দেবীর রথ সহযোগের শুভ উদ্বোধন করেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর। উদ্বোধন শেষে রথযাত্রা পৌরশহরের বাসদেব প্রাঙনের উদ্দেশ্যে উৎসব সহকারে শুরু করে। এসময় রথযাত্রায় অংশগ্রহণকারীদের উলুধ্বনিতে পৌরশহর মুখোর হয়ে ওঠে।

এদিকে, পরে পৌরশহরের সুপাতলাস্থ বাসুদেব প্রাঙ্গণস্থ সপ্তম শতাব্দীর প্রাচীন ও মধ্যযুগীয় মন্দির পরিদর্শন ও রথযাত্রা উৎসবের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম. এ হান্নান।

এসময় বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ও বাসুদেব দেবালয়ের সভাপতি অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথের সভাপতিত্বে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌর মেয়র মো. আব্দুস শুকুর, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান, বিয়ানীবাজার উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জামাল হোসেন, বিয়ানীবাজার গ্যাস ফিল্ডের ব্যবস্থাপক বিপুল চন্দ্র সরকার, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনী শংকর, পল্লীবিদ্যুৎ বিয়ানীবাজার জোনাল অফিসের ডিজিএম অভিলাশ চন্দ্র পাল প্রমুখ।

এসময় পরিকল্পনা মন্ত্রী এমএ হান্নানকে ফুল দিয়ে বাসুদেব প্রাঙ্গণে আয়োজিত রথযাত্রা উৎসব উদযাপন ও বাসুদেব দেবালয়ের নেতৃবৃন্দ।