কুয়েত ও ইয়েমেনের বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন বলেছেন, বিশ্বায়নের এই যুগে আধুনিক শিক্ষার বিকল্প নেই। তাই সবাইকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। বিশ্বের সাথে তাল মিলাতে গেলে প্রযুক্তির সাথে খাপ খাইয়ে চলতে হবে। পাশাপাশি তোমাদেরকে মানবিক মানুষ হতে হবে।

তিনি শিক্ষার্থীদেরকে জেএসসি ও এসএসসি পরীক্ষা উপলক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে তাদের উদ্দেশ্যে বলেন, তোমরা প্রতিটা সময়ের সদ্ব্যবহার করবে এবং সময়ের কাজ সময়ে করার অভ্যাস করবে। তিনি বলেন, এই অজপাড়াগাঁয়ের মাটির সুগন্ধে বেড়ে উঠে আমি যদি মেজর জেনারেল হতে পারি তাহলে আমার বিশ্বাস যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত হয়ে অদূর ভবিষ্যতে আমাদের মাটিজুরা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে আরও অনেক মেজর জেনারেলরা বেরিয়ে আসবে। মাটিজুরা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এই গ্রামের জন্য এমন একটি শিক্ষা প্রতিষ্ঠান, যা তোমাকে যোগ্যতম স্থানে নিয়ে যেতে সহযোগিতা করবে।

গতকাল শনিবার (৭ জানুয়ারি) সকাল ১১টায় বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের মাটিজুরা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত গুণী ব্যক্তিত্ব সংবর্ধনা প্রদান এবং অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

যুক্তরাজ্য প্রবাসী ও প্রবীণ মুরব্বি আলহাজ্ব মো. শমছুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তিলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাহবুবুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক হাবিবুর রহমান।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাকির আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে তিলপাড়া গ্রামের পক্ষে বক্তব্য রাখেন তরুণ সমাজসেবক সফর উদ্দিন ও মাটিজুরা গ্রামের পক্ষে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ নেতা ফরহাদ হোসেন এপলু। এর আগে ছালিম আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের প্রারম্ভে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বিলাল উদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবিণ মুরব্বী হাজী মনজ্জির আলী ও ফৈয়াজ উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী আমির উদ্দিন সুনাম, বিদ্যালয় নির্বাহী কমিটির সদস্য হেলাল উদ্দিন, সমাজসেবক ডাঃ আব্দুস ছালাম মুক্তা, যুক্তরাষ্ট্র প্রবাসী আবু রাসেল, ব্যবসায়ী জসিম উদ্দিন,  তিলপাড়া ইউপির ১নং ওয়ার্ড সদস্য বেলাল আহমদ, ওয়েছ উদ্দিন, ফয়জুল ইসলাম ছোটন, শরিফ উদ্দিন, সাংবাদিক শহিদুল ইসলাম সাজু প্রমুখ।

অনুষ্ঠানের শেষাংশে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইউনিফর্ম তৈরিতে সহায়তা স্বরুপ অস্ট্রেলিয়া প্রবাসী ময়নুল ইসলামের প্রেরিত নগদ ৫০ হাজার টাকার অনুদান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দায়িত্বশীলদের হাতে তুলে দেন ফয়জুল ইসলাম ছোটন ও ডাঃ আব্দুস ছালাম মুক্তা। এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দায়িত্বশীলবৃন্দ অস্ট্রেলিয়া প্রবাসী ময়নুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

‌বিয়ানীবাজারে টিকাদারের পক্ষ নিয়ে শিক্ষিকাকে হেনস্তার অভিযোগ সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে !