বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের মাটিজুরায় লাল সবুজ ক্রীড়া চক্রের আয়োজনে দ্বিতীয় নাইট মিনিবার ফুটবল টুর্নামেন্ট-২০২২ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যায় মাটিজুরা পূর্ব মাঠে এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

মাস দুয়েকে আগে শুরু হওয়া এই টুর্নামেন্টে বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলার ৬৪টি ফুটবল দল অংশগ্রহণ করে৷ ফাইনালে আদর্শ তরুন সংঘ কামারকান্দি ও ইয়াংস্টার পিরেরচক একে অন্যের মুখোমুখি হয়। টান টান উত্তেজনাপূর্ণ এই ফাইনাল খেলায় ইয়াংস্টার পিরেরচককে ২-০ গোলের ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আদর্শ তরুন সংঘ কামারকান্দি।

ফাইনাল খেলা শেষে আয়োজিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) সংসদ সদস্য পদপ্রার্থী শিল্পপতি ফয়সল আহমদ চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামীর বাংলাদেশ হবে তারুণ্যদীপ্ত বাংলাদেশ। আজকের যুবসমাজ হবে আগামী বাংলাদেশের কান্ডারি। সেই বাংলাদেশের নেতৃত্ব দিতে যুব-সমাজকে প্রস্তুত হতে হবে। শিক্ষাদীক্ষার পাশাপাশি খেলাধুলায়ও হতে হবে সেরা। একমাত্র খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে।

শিল্পপতি ফয়সল আহমদ চৌধুরী আরও বলেন, মাটিজুরায় লাল সবুজ ক্রীড়া চক্রের আয়োজনে দ্বিতীয় নাইট মিনিবার ফুটবল টুর্নামেন্টে দুই উপজেলার ৬৪টি দল অংশগ্রহণ করেছে। এ খেলার মাধ্যমে বৃহত্তর মাটিজুরা গ্রামে উৎসব ছড়িয়ে পড়েছে। আমরা চাই খেলাধুলা বিশেষ করে বাংলার ঐতিহ্যবাহী যেসব খেলা হারিয়ে গিয়েছে সেগুলোর পুনর্জন্ম হোক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ৮নং তিলপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক ফয়েজ আহমদ, তিলপাড়া ইউপির ২নং ওয়ার্ডের সদস্য বলাই মিয়া, ইতালি প্রবাসী এনাম উদ্দিন, লাল সবুজ ক্রীড়া চক্র মাটিজুরার প্রতিষ্ঠাতা ইতালি প্রবাসী রেজাউল করিম হিরা, তিলপাড়া ইউপির সাবেক সদস্য ফারুক উদ্দিন, কামারকান্দি গ্রামের বিশিষ্ট ইসলাম উদ্দিন, ক্রীড়া সংগঠক ডা. আব্দুস ছালাম মুক্তা, তিলপাড়া ইউনিয়ন বিএনপির সিনিয়র সভাপতি কামাল উদ্দিন, লাল সবুজ ক্রীড়া চক্রের সভাপতি ওয়েছ আহমদ, সিনিয়র সভাপতি স্বপন আহমদ, যুগ্ম সম্পাদক মোস্তফা উদ্দিন, কোষাধ্যক্ষ আলী হোসেন প্রমুখ।

খেলা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের হাতে ১০ হাজার টাকার প্রাইজমানি এবং রানার্সআপ দলের হাতে ৫ হাজার টাকার প্রাইজমানি তুলে দেন।