মঙ্গলবার দিবাগত রাত থেকে শুরু হওয়া বৃষ্টির স্থায়িত্ব আজ বৃহস্পতিবার পর্যন্ত চলমান রয়েছে। আর এই ভারি বৃষ্টিতে বিয়ানীবাজার পৌরশহরে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। পৌরশহরের প্রধান সড়ক, বিয়ানীবাজার সকারি কলেজ ও মসজিদের সম্মুখ সড়কে চলন্ত গাড়িগুলো যেনো পানির ঢেউ কেটে গন্তব্যে ছুটছে। এতে যাত্রী ও পথচারীসহ ভোগান্তিতে পড়েছেন পৌরবাসী।

বর্ষা শুরু হওয়ার পর এই প্রথমবারের মতো মুষলধারায় বৃষ্টি হচ্ছে সিলেটজুড়ে। আর এ বৃষ্টিই জলাবদ্ধতার দুর্ভোগ নিয়ে এসেছে পৌরশহরের কয়েকটি এলাকার মানুষের জন্য।

বুধবার (২৬ জুন) বিকেলে সরেজমিনে ঘুরে দেখা গেছে, পৌরশহরের থানা টিলা ও বাসস্ট্যান্ড সংলগ্ন পৌরশহরের প্রধান সড়কে সবচেয়ে বেশি জলমগ্ন হয়ে পড়েছে। ওই এলাকার সড়ক উপচে পানি ঢুকে পড়ছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে। এতে চরম বিপাকে পড়েন স্থানীয় ব্যবসায়ীরা।

স্থানীয় ব্যবসায়ীরা বলেন, বর্ষার প্রথম মুষলধারায় বৃষ্টিতে এলাকা তলিয়ে গেছে। সামনে আরো বৃষ্টি হবে। তখন পরিস্থিতি কি হবে, তা ভাবলেই আঁতকে ওঠতে হচ্ছে। তারা বলেন, বৃষ্টির পানি সড়ক উপচে আমাদের অনেকের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে পড়েছে। এতে চরম ভোগান্তি ও ব্যবসায়িক লোকসান গুনতে হচ্ছে আমাদের।

এদিকে, আজ বৃহস্পতিবার (২৭ জুন) পৌরশহরের প্রধান সড়ক এলাকার জলাবদ্ধতা পরিদর্শনে যান বিয়ানীবাজার পৌর মেয়র মো. আব্দুস শুকুর। এসময় তিনি পৌরসভার কর্মচারীদের দিয়ে সড়কের জলাবদ্ধতা নিরসনে ড্রেনের ময়লা-আবর্জনা পরিষ্কার করান।