করোনার কারণে মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ীতে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এই সময়ে অন্যের দেওয়া সহায়তাই তাদের মূল ভরসা। তাই সামর্থ্যবানরা বসে নেই। সরকারি-বেসরকারি উদ্যোগে এসব মানুষের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন তারা। এ কার্যক্রমের অংশ হিসেবে দুই উপজেলার কর্মহীন নিম্নআয়ের ১০ হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেন জেলা বিএনপির সহ সভাপতি আলহাজ্জ্ব নাসির উদ্দিন আহমেদ মিঠু।

সম্প্রতি বড়লেখার নিজ বাহাদুরপুর ইউনিয়ন থেকে তার এই সহায়তা কার্যক্রম শুরু হয়। এ ইউনিয়নের ৪৫০ জন কর্মহীন মানুষের বাড়িতে সহায়তার খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

বিতরণ কার্যক্রম শুরুর সময় উপস্থিত ছিলেন নিজবাহাদুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির জ্যেষ্ঠ সভাপতি আলাল উদ্দিন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সহিদ খান, ইউনিয়ন বিএনপির সভাপতি মিসবাউল হক মিনু, সাধারন সম্পাদক নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, উপজেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক আব্দুল খালিক, ইউনিয়ন বিএনপির সহ সভাপতি চেরাগ আলী, ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আবুল কালাম, যুবদল নেতা নাজির হুসাইন, উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক কাওছার আহমদ ও ছাত্রদল নেতা তানভির আহমদ প্রমুখ।

বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সহিদ খান মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে মুঠোফোনে বলেন, ‘আমাদের নেতা কর্মহীন দশ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নেন। নিজবাহাদুরপুর ইউনিয়ন থেকে এই কার্যক্রম শুরু হয়। সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। এ কার্যক্রম মনিটরিং করছেন বড়লেখা ও জুড়ী এবং বড়লেখা পৌরসভার সভাপতি-সম্পাদকসহ নেতৃবৃন্দ। স্বাস্থ্যবিধি মেনে লোক সমাগম না ঘটিয়ে প্রত্যেক ইউনিয়ন বিএনপির দায়িত্বশীলরা খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি নিয়ে যাচ্ছেন।’

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-