বড়লেখা ও জুড়ী উপজেলার হাকালুকি হাওরপারের দরিদ্র ও অসহায় মানুষের  সাহায্যার্থে অন্যান্যদের ন্যায় এগিয়ে এসেছে বাংলাদেশ পুলিশও। মানবসৃষ্ট কারণে সাম্প্রতিক দুর্যোগে এ জেলার হাওরপারের মানুষের বোরোধান পচে যায় ও মাছ মরে ভেসে ওঠে। বর্তমানে হাওরপারের মানুষের মধ্যে হাহাকার বেড়েছে।

বৃহস্পতিবার (০১ জুন) দুপুরে মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের উদ্যোগে বড়লেখা উপজেলার হাকালুকি উচ্চ বিদ্যালয় হলরুমে ১১৬টি পরিবারের মধ্যে প্রায় ৮০ হাজার টাকার ত্রাণসামগ্রি বিতরণ করা হয়। পুলিশের বেতনের টাকায় এ ত্রাণসামগ্রি দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল। বড়লেখা থানা অফিসার ইনচার্জ (ওসি) সহিদুর রহমানের সভাপতিত্বে ও এসআই মেহেদী হাসানের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, বর্ণি ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, সুজানগর ইউপি চেয়ারম্যান নছিব আলী, তালিমপুর ইউপি চেয়ারম্যান বিদ্যুত কান্তি দাস প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: রওশনুজ্জামান, কুলাউড়া সার্কেলের এএসপি আবু ইউসুফ। অনুষ্ঠানে প্রতিটি পরিবারের মধ্যে ১৫ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল ও ৩ কেজি আলু বিতরণ করা হয়। এছাড়া জেলার জুড়ী উপজেলায় ৬৫ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রি বিতরণ করা হয়।