বড়লেখায় সিগারেটসহ বাকিতে মাল বিক্রির ৮৫ টাকা ফেরত চাইতে গিয়ে এক যুবকের চুরিকাঘাতে এসএসসি পরীক্ষার ফলপ্রার্থী জাকারিয়া হোসেন (১৮) নির্মমভাবে খুন হয়েছেন।  বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপির আরেঙ্গাবাদ গ্রামে এ ঘটনাটি ঘটে।  চুরিকাঘাতের পরই ঘাতক যুবক আজিম উদ্দিন (৩৫) পালিয়ে গেছে। তাকে গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

এলাকাবাসী ও নিহতের পারিবারিক সূত্রে জানা, গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপির আরেঙ্গাবাদ গ্রামের সালাহ উদ্দিন বাড়ির পাশে টং দোকানে পান, সিগারেট ও কাঁচামালের ব্যবসা করেন। বৃহস্পতিবার দুপুরে তার ছেলে এসএসসি পরীক্ষার ফলপ্রার্থী জাকারিয়া হোসেন (১৮) দোকানদারী করছিল। প্রতিবেশি তোতা মিয়া বাড়ি থেকে টাকা এনে দিচ্ছেন বলে ডারবি সিগারেটসহ ৮৫ টাকার মালামাল ক্রয় করেন। বিকেল পর্যন্ত অপেক্ষা করেও তোতা মিয়া পাওনা টাকা পরিশোধ করেননি। রাত ৮টার দিকে জাকারিয়া হোসেন দোকানের পাওনা টাকা চাইতে তোতা মিয়ার বাড়িতে যায়। তিনি টাকা নেই বলে তাকে বিদায় করার চেষ্টা করেন। কিন্ত জাকারিয়া হোসেন টাকা না দিলে তার বাবা তাকে বকাঝকা করবেন জানিয়ে বারবার অনুনয় বিনয় করে। এসময় তোতা মিয়ার ছেলে প্রবাস ফেরত আজিম উদ্দিন (৩৫) তর্কবিতর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে সে জাকারিয়া হোসেনকে উপুর্যুপরি চুরিকাঘাত করে। মুমূর্ষু অবস্থায় তাকে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরই ঘাতক আজিম উদ্দিন গা ঢাকা দিয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন জানান, তিনি লাশের ময়না তদন্তের জন্য বড়লেখা থানা পুলিশকে অবহিত করেছেন।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক বৃহস্পতিবার রাতে বলেন, পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুরতহাল প্রতিবেদন তৈরী করছে।  অভিযুক্ত যুবককে গ্রেফতারের জন্য থানা পুলিশ অভিযান চালাচ্ছে।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-