তালিকায় নাম ওঠাতে ও বোরো ধান বিক্রিতে কৃষকরা যাতে হয়রানির শিকার না হন সে দিকে দৃষ্টি দিতে স্থানীয় প্রশাসনকে আহ্বান জানিয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘ধান ক্রয়ে প্রকৃত কৃষকদের অগ্রাধিকার দিতে হবে। চলতি মৌসুমে বোরো ধান ক্রয়ের ক্ষেত্রে কোনো ধরনের অনিয়ম ও কৃষককে হয়রানি সহ্য করা হবে না।’

পরিবেশ মন্ত্রী মঙ্গলবার (৫ মে) দুপুরে মৌলভীবাজারের বড়লেখায় সরকারি ভর্তুকির দুটি কম্বাইন হার্ভেস্টার হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন।

প্রায় ৬০ লাখ টাকার দুটি কম্বাইন হার্ভেস্টারে সরকার ভর্তুকি দিয়েছে প্রায় ৪২ লাখ টাকা। কম্বাইন হার্ভেস্টার পাওয়া ব্যক্তিরা হচ্ছেন- উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন ও ব্যবসায়ী আব্দুল মুহিত। এ দুজন বড়লেখা উপজেলার হাকালুকি হাওর পাড়ের বর্ণি ইউপির সচ্ছল কৃষক।

বড়লেখা উপজেলা পরিষদ প্রাঙ্গণে কম্বাইন হার্ভেস্টার হস্তান্তর উপলক্ষে অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, নারী ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দেবল সরকার, কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন ও ব্যবসায়ী আব্দুল মুহিত প্রমুখ।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-