চোর শুনে না ধর্মের কাহিনী। মসজিদ প্রাঙ্গন কিংবা ভেতর থেকে চুরি করতে চোরদের হাত কাঁপে না- সেরকম একটি ঘটনা ঘটেছে বড়লেখায়। মসজিদের সামনে থেকে একটি মোটরসাইকেল চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১৩ মে) জুম্মার নামাজের সময় উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির কাঠালতলী বাইতুল আমান জামে মসজিদ প্রাঙ্গন থেকে মোটরসাইকেলটি চুরি যায়।

এই ঘটনায় ভুক্তভোগী মোটরসাইকেল মালিক আসুক আহমদ শুক্রবার সন্ধ্যায় বড়লেখা থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছেন। তিনি উপজেলার গাংকুল গ্রামের তজমুল আলীর ছেলে।

জিডি সূত্রে জানা গেছে, মোটরসাইকেল মালিক আসুক আহমদ শুক্রবার জুমার নামাজ আদায় করতে বেলা দেড়টার দিকে উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির কাঠালতলী বাইতুল আমান জামে মসজিদে প্রবেশ করেন। এসময় তিনি তার লাল রঙের হিরো স্প্লেন্ডার প্লাস মোটরসাইকেলটি মসজিদের সামনে রেখে যান। নামাজ আদায় করে ১০ মিনিট পর মসজিদ থেকে বেরিয়ে দেখেন তার রেখে যাওয়া স্থানে মোটরসাইকেলটি নেই। পরে বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও মোটরসাইকেলটি আর পাননি।

মোটরসাইকেল মালিক আসুক আহমদ শনিবার দুপুরে বলেন, মোটরসাইকেলটি মসজিদের সামনে রেখে নামাজ পড়ার জন্য মসজিদে যাই। নামাজ পড়ে ১০ মিনিট পর এসে দেখি সেটি গায়েব। দিনদুপুরে মসজিদের সামনে থেকে এভাবে মোটরসাইকেলটি চুরি হয়ে যাবে ভাবতে পারিনি। বিভিন্নস্থানে খোঁজ করেও আর পাইনি। পরে থানায় জিডি করেছি। স্থানীয় ইউপি চেয়ারম্যানও বিষয়টি জেনেছেন। জিডির পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ একটু আন্তরিক হয়ে তদন্ত করলে আমার মোটরসাইকেলটি উদ্ধার হবে বলে আমি বিশ্বাস করি।

বড়লেখা থানার এসআই শহিদুল ইসলাম শনিবার দুপুরে জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।