বড়লেখায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে উপজেলা এবং পৌর যুবদলের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় যুবদলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুঁড়ে মারে। পরে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে পৌর শহরের উত্তর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

তবে পুলিশের দাবি, যুবদলের দলীয় কোন্দলে দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কা ছিল। এই সংঘর্ষ এড়াতেই পুলিশ লাঠিচার্জ করে উভয় গ্রুপকে ছত্রভঙ্গ করেছে মাত্র।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে জেলা যুবদলের সহ সভাপতি কাউন্সিলর আব্দুল হাফিজ ললন, উপজেলা যুবদলের আহ্বায়ক এসএম শরিফুল ইসলাম বাবলু, সদস্য সচিব ইকবাল হোসেন, যুগ্ম আহ্বায়ক আহাদ চৌধুরী, যুগ্ম আহ্বায়ক মুজিবুল হক খোকন, যুগ্ম আহ্বায়ক আব্দুল মুকিত ফাহিম, যুগ্ম আহ্বায়ক ইউপি সদস্য আমিনুল হক, পৌর যুবদলের আহ্বায়ক শফিকুজ্জামান শফিক ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক সুমন আহমদ, যুগ্ম আহ্বায়ক নজমুল ইসলাম নেতৃত্বে পৌর শহরের উত্তর বাজার এলাকা থেকে দুপুরে যুবদলের বিভিন্ন ইউনিটের কয়েকশ’ নেতাকর্মী বিক্ষোভ মিছিল বের করেন।

অন্যদিকে মিছিলটি প্রতিহত করতে শহরের ষাটমা স্কুলের সামনে যুবদলের অপর একটি গ্রুপের নেতাকর্মীরা অবস্থান নেন। খবর পেয়ে পুলিশ সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে উভয় গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় উপজেলা যুবদলের আহ্বায়ক এসএম শরিফুল ইসলাম বাবলুর গ্রুপের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুঁড়ে মারে। পরে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

এব্যাপারে জানতে উপজেলা যুবদলের আহ্বায়ক এসএম শরিফুল ইসলাম বাবলুর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি শনিবার রাতে বলেন, আমরা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য উনাকে বিদেশে নেওয়ার দাবিতে মিছিল শুরু করতেই পুলিশ এসে তা ছত্রভঙ্গ করে দেয়। তবে পুলিশের সঙ্গে আমাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার কোনো ঘটনা ঘটেনি।

পুলিশ মিছিল ছত্রভঙ্গ করে দেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, শুনেছি আমাদের মিছিল প্রতিহত করতে অপর একটি গ্রুপ শহরে অবস্থান নেয়। তবে ওই গ্রুপে কারা ছিল তা জানি না।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ‘যুবদলের দুটি গ্রুপ। দুপুরে এক গ্রুপ বিক্ষোভ মিছিলের ও অপর গ্রুপ মিছিল প্রতিহতের জন্য শহরে প্রস্তুত ছিল। খবর পেয়ে সংঘর্ষ এড়াতে পুলিশ উভয় গ্রুপকে ছত্রভঙ্গ করেছে।’