বড়লেখায় শ্বাসকষ্ট ও হৃদরোগ নিয়ে আবুল কালাম আজাদ (৫০) নামে এক ইউনিয়ন ভূমি অফিসের প্রধান কর্মকর্তা (তহসিলদার) মারা গেছেন। তিনি উপজেলার তালিমপুর ইউনিয়নের হাকালুকি তহসিল অফিসের দায়িত্বে ছিলেন। শনিবার (৩০ মে) ভোররাতে বড়লেখা পৌর শহরের পাখিয়ালা চৌমুহনী এলাকার ভাড়া বাসায় মারা যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, আবুল কালাম আজাদ দীর্ঘদিন ধরে এ্যাজমা, শ্বাসকষ্ট ও হৃদরোগে ভুগছিলেন। শুক্রবার রাতে তার শ্বাসকষ্ট দেখা দেয়। শনিবার (৩০ মে) ভোররাতে তিনি বাসায় মারা যান। সকালে খবর পেয়ে তার স্বজন ও অফিসের লোকজন বাসায় যান। পূর্ব থেকে এ্যাজমা, শ্বাসকষ্ট থাকায় চিকিৎসকদের জানানো হয়।

এরপর দুপুর সাড়ে ১২টার দিকে করোনা সন্দেহে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিম তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে। নমুনা সংগ্রহের পর তার লাশ কুলাউড়া উপজেলার চাতলগাঁও গ্রামে পাঠানো হয়। বিকেলে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস বলেন, ‘তার স্বজনরা জানিয়েছেন যে, উনি উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন। তার অ্যাজমা রোগের ইতিহাস ছিল বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে। তবে ধারণা করা হচ্ছে যে, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যেতে পারেন। তবে অতিরিক্ত সতর্কতার জন্য তার মরদেহ থেকে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে।’

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-