বড়লেখায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের বিভিন্ন মন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তির অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় দেলোয়ার হোসেন (২৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১৮ জুন) রাত ১০টার দিকে উপজেলার নিজবাহাদুরপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার (১৯ জুন) বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

দেলোয়ার হোসেন নিজবাহাদুরপুর ইউনিয়নের আব্দুল আজিজের ছেলে।

পুলিশের কাছ থেকে ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিএনপি, ছাত্রদল ও জামায়াত-শিবিরের একটি সংঘবদ্ধ চক্র ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের বিভিন্ন মন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীসহ রাষ্ট্র ও সরকারবিরোধী মিথ্যা, বিভ্রান্তিমূলক স্ট্যাটাস ও ভিডিও আপলোড করে অপপ্রচার চালানো হচ্ছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার (১৮ জুন) রাতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুনেদ আহমদ বাদী হয়ে ৫ জনের নামোল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা করেন (মামলা নং-৭)।

মামলার আসামিরা হলেন- উপজেলার বড়থল গ্রামের আব্দুল মালিকের ছেলে রুমেল আহমদ ওরফে মমতা আহমদ (৩৫), গল্লাসাঙ্গন গ্রামের আব্দুল মালিকের ছেলে মুহিবুর রহমান (২৮), ইটাউরি গ্রামের সৈয়দ সফিকুল হকের ছেলে সৈয়দ আদনানুল হক (২৭), রুকনপুর গ্রামের আব্দুল খালিকের ছেলে আসুক আহমদ (৩০) এবং নিজবাহাদুরপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে দেলোয়ার হোসেন (২৮)।

বৃহস্পতিবার রাতেই মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শরীফ উদ্দিন নিজবাহাদুরপুর গ্রামে অভিযান চালিয়ে মামলার আসামি দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শরীফ উদ্দিন শুক্রবার বিকেলে বলেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুনেদ আহমদের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আজ (শুক্রবার) তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বিয়ানীবাজার উপজেলার করোনা আক্রান্তের ৬০ভাগ পৌরএলাকার বাসিন্দা