বড়লেখা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শনিবার সকাল থেকে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার প্রত্যেক ইউনিয়নের প্রতিটি ভোট কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিল।বিশেষ করে ভোট কেন্দ্রে বহুদিন পর নারী ভোটারদের দীর্ঘ সারি সবার নজর কেড়েছ।

দুএকটি কেন্দ্রে ভোটচলাকালে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এর মধ্যে দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের মোহাম্মদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাদের কাছ থেকে ব্যালট কেড়ে নিয়ে সিল মারার অভিযোগ পাওয়া গেছে। রোববার বেলা ১১টায় ওই কেন্দ্রে ভোট দিতে আসা কয়েকজন ভোটার সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেছেন।

মোহাম্মদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা শ্রীবাস রঞ্জন দাস বেলা ১২টায় বলেন, এখানে শান্তিপূর্ণভাবে ভোট চলছে। এখনও কোনো সমস্যা হয়নি। নৌকার এজেন্টরা জোরপূর্বক ভোটারদের কাছ থেকে ব্যালট নিয়ে সিল মারার বিষয়ে তিনি বলেন, এটা সত্য নয়। কেউ গুজব ছড়িয়েছে।

প্রসঙ্গত, তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১০ ইউপিতে ভোটগ্রহণ চলছে। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে উপজেলার ১০টি ইউনিয়নে ৯২টি কেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ; চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে বড়লেখা সদর ইউপিতে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। বাকি নয় ইউপিতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯০ জন ও সাধারণ সদস্য পদে ৩৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৬৭৭৮৬। তন্মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৩৯৮৭ ও নারী ভোটার সংখ্যা ৮৩৭৯৯।