ব্রিস্টলে সকাল শুরু হয় গুড়িগুড়ি বৃষ্টি দিয়ে। আকাশে উড়ে বেড়ানো কালো মেঘ সঙ্গে বাতাস। সেই বৃষ্টি মধ্যে থামে। মাঠ পরিচর্যার কাজও শুরু করেন কর্মীরা। বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ শুরু হওয়া নিয়ে তাই আশা দেখা যাচ্ছিল। পরে আবার ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়। টসে তাই বিলম্ব হয়। পরবর্তীতে আবার বৃষ্টি থেমেছে।

স্থানীয় সময় সকাল সাড়ে দশটার দিকে মাঠ পরিদর্শনে নামার কথা ছিল দুই আম্পায়ারের। মাঠ তখন খেলার উপযোগী না হওয়ায় স্থানীয় সময় ১২.১৫টায় মাঠ পরিদর্শনে নামবেন আম্পায়ার। এরপর সিদ্ধান্ত নেবেন ম্যাচ খেলানোর বিষয়ে। তাতে হয়তো পুরো ৫০ ওভার ম্যাচ মাঠে গড়াবে না। তবে কার্টেল ওভারে হলেও বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচটি খেলানোর পরিকল্পনার কথা জানা গেছে।

ম্যাচ শুরু হলেও কতক্ষণ তা চালিয়ে যাওয়া সম্ভব হবে তা নিয়ে থাকছে প্রশ্ন। বৃষ্টি থামলেও ব্রিস্টলে হাড়ে কামড় বসানো ঠান্ডা। বেলা বাড়লেও ঠান্ডা কমার পূর্বাভাস নেই। বরং আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, তুষারপাতও হতে পারে ব্রিস্টলে। যদি বৃষ্টি না থামে তবে বাংলাদেশ সময় রাত আটটা নাগাদ ম্যাচ পরিত্যক্ত হয়ে যেতে পারে। আর বৃষ্টি থামলে মাঠ খেলার উপযোগী করতে রাত নয়টা পর্যন্ত অপেক্ষা করা হতে পারে।

বৃষ্টি ভেজা মাঠ-উইকেট সঙ্গে আকাশে মেঘ এবং বাতাস। টস জয়ী দল প্রথমে বোলিং নিতে দ্বিতীয়বার ভাববে না। পেসাররা ছো মারবে ব্যাটসম্যানদের দিকে। শুরুতে ব্যাটিং পাওয়া দলের তাই রান পেতে ধুঁকতে হবে বেশ। আর বৃষ্টির পেটে যদি ম্যাচের ঘন্টা তিনেক চলে যায় তবে বৃষ্টি আইনের দারস্ত হতে হবে।