শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিক্ষার পথকে আরো সুগম করতে ব্রিটিশ কাউন্সিলের সাথে এক চুক্তি সম্পাদন করেছে ইংলিশ ল্যাংগুয়েজ ইন্সটিটিউট হেক্সাস এডুকেশন। গত বুধবার দুপুরে নগরীর একটি অভিজাত হোটেলে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এ চুক্তি স্বাক্ষরের ফলে হেক্সাসের ছাত্রছাত্রীরা আইএলটিএস পরীক্ষাসহ ব্রিটিশ কাউন্সিল পরিচালিত অন্যান্য পরীক্ষা, শিক্ষক প্রশিক্ষণসহ যাবতীয় সেবা গ্রহণের ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন। ব্রিটিশ কাউন্সিলের সাথে সিলেটে এই প্রথম এবং সারা বাংলাদেশে দ্বিতীয় এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের হেড অব দ্যা বিজনেস ডেভেলপমেন্ট ও সিলেটের সেন্টার হেড কফিল হুসেন চৌধুরী, হেক্সাসের চেয়ারম্যান জুবের আহমদ,ভাইস চেয়ারম্যান আব্দুল কাদির সুমন, ব্যবস্থাপনা পরিচালক সুলতান আহমদ, সহকারি ব্যবস্থাপনা পরিচালক সাইবুল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিল সিলেটের এক্সামিনেশন সার্ভিস অফিসার ইকবাল হুসেন, এক্সামিনেশন সার্ভিস এক্সিকিউটিভ মেসবাহ উদ্দিন, হেক্সাস গোলাপগঞ্জ শাখার পরিচালক শামীম আহমদ, বড়লেখা শাখার পরিচালক জামিল আহমদ ও লাইফ স্কিলস ইন্সট্রাক্টর সালেহ আহমদ শাহীন। উল্লেখ্য হেক্সাস এডুকেশন দীর্ঘ ১০ বছর যাবত সিলেট মহানগরীর পাশাপাশি সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা সদরে তাদের ৭ টি শাখার মাধ্যমে শিক্ষার্থীদের ইংরেজি ভাষা প্রশিক্ষণ এবং বিদেশে পড়াশুনা কিংবা স্থায়ীভাবে বসবাসের জন্য দরকারি বিভিন্ন কোর্স প্রশিক্ষণ দিয়ে আসছে। এ চুক্তির ফলে হেক্সাস ব্রিটিশ কাউন্সিলের গোল্ড ক্যাটাগরিতে উন্নীত হল।