বিয়ানীবাজারের মাথিউরা ইউনিয়নের নালবহর গ্রামে করোনায় আক্রান্ত ৯ বছর বয়সী শিশু সায়েম আহমদ স্থানীয় কয়েকজন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে ‘ভালোবাসার উপহার’ পেয়েছে। বুধবার (২৬ মে) সকালে একই গ্রামের তরুণ কামাল আহমেদ ও সাহেদ আহমদ, দুপুরে একই এলাকার আরেক ব্যবসায়ী আব্দুল কাইয়ুম ও সবশেষে সন্ধ্যায় পাশের চক গ্রামের সামাজিক সংগঠন নবজাগরণ তরুণ সংঘের দায়িত্বশীলরা ‘ভালোবাসার উপহার’ সামগ্রীর সেই কার্টুনগুলো পৌছে দেন আক্রান্ত শিশুর বাড়িতে।

গত সোমবার রাত ১০টার দিকে চতুর্থ শ্রেণির ছাত্র শিশু সায়েম আহমদ করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর মঙ্গলবার দুপুরে করোনা শনাক্ত হওয়ার পর উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ থেকে ওই শিশুর বাড়ি বাড়ি লকডাউন ঘোষণা করে। লকডাউনের কারণে শিশুটি যাতে নিজেকে ঘরবন্দি না ভাবতে পারে কিংবা মানসিকভাবে ভেঙ্গে না পড়ে- এমন কথা বিবেচনা করে তাঁর বাড়িতে এসব উপহার সামগ্রীর কার্টুন পাঠিয়েছেন বলেন জানান ওইসব ব্যক্তি ও সংগঠনের দায়িত্বশীলরা। কার্টুনগুলোতে শিশু সায়েমের জন্য নানা ধরনের ফলমূলসহ খেলনাসামগ্রী রয়েছে বলে জানা গেছে।

এসব ভালোবাসার উপহার সমৃদ্ধ কার্টুনগুলোর গায়ে উপহারদাতাদের কিছু কথা ছিল, যা হৃদয় ছুঁয়ে যায়। তরুণ কামাল ও সাহেদ তাদের কার্টুনে লিখেছেন- ‘করোনা আক্রান্ত ভাই সায়েম এর জন্য উপহার’, ব্যবসায়ী আব্দুল কাইয়ুম তার কার্টুনে লিখেছেন- ‘জীবন-মৃত্যুর লড়াই! ভাবনায় আনুন ইতিবাচকতা, সায়েম বেঁচে থাক ভাই। আল্লাহ সবাইকে হেফাজত করুন’ এবং নব্জাগরণ তরুণ সংঘের দায়িত্বশীলরা তাদের কার্টুনে লিখেছেন- ‘করোনার আক্রান্ত সায়েমের জন্য ভালোবাসার উপহার, সায়েম সুস্থ হয়ে উঠুক-এটাই কামনা’।

ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে প্রেরণকৃত সেসব কার্টুন সায়েমের হয়ে গ্রহণ করেন তাঁর চাচা ব্যবসায়ী আবু বক্কর ও মাথিউরা ইউপি সদস্য জাহেদ হোসেন। এসময় উপহারদাতা ব্যক্তি ও সংগঠনের দায়িত্বশীলরা করোনা আক্রান্ত শিশু সায়েম আহমদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়েছেন। উপহার গ্রহণকালে উপহারদাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান সায়েমের চাচা আবু বক্কর। তিনি বলেন, ‘নিজ এলাকার তরুণদের এমন উদ্যোগে আমি অনেক আবেগাপ্লুত। আমার অবুঝ ভাতিজার এমন দুঃসময়েও তাদের এমন ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। আল্লাহ সবাইকে হেফাজত করুন।’

পৃথক পৃথক সময়ে উপহার প্রদানকালে উপস্থিত ছিলেন ব্যবসায়ী আব্দুল কাইয়ুম, তরুণ সাহেদ আহমদ, নবজাগরণ তরুণ সংঘ চক’র সাধারণ সম্পাদক বিলাল হোসেন, অর্থ সম্পাদক মেহেদী হাসান রাফি, প্রচার সম্পাদক মোঃ আব্দুল বাছিত নাইম, ক্রীড়া সম্পাদক মোঃ দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আতাউর রহমান, ধর্ম সম্পাদক হোসাইন আহমদ তানিম প্রমুখ।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-