বিশ্বব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়েছেন বিশ্বের নানা প্রান্তের মানুষ। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে সরকার লকডাউন করায় দেশের মানুষ কর্মহীন হয়ে পড়ে। বেশী বিপাকে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষ, নিম্ন আয় আর দরিদ্র মানুষ চরম ক্ষতিগ্রস্থ হয়েছেন। সেসব অসহায় মানুষের পাশে আবারও দাঁড়ালো যুক্তরাষ্ট্রে বসবাসরত বিয়ানীবাজার উপজেলার বৈরাগীবাজার এলাকার সর্ববৃহৎ সংগঠন বৈরাগীবাজার এ্যাসোসিয়েশন অব ইউএসএ। সংগঠনের উদ্যোগে পবিত্র মাহে রামাদ্বান প্রজেক্টের আওতায় রামাদ্বান প্যাক খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার (৯ মে) দুপুর ১২টায় বৈরাগীবাজার এ্যাসোসিয়েশন অব ইউএসএ’র সভাপতির উপদেষ্টা ফারুক আহমদের বাসভবনে বৈরাগীবাজার এলাকার ৫৪০টি অসহায় পরিবারের মধ্যে এ রামাদ্বান প্রজেক্ট প্যাক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ফারুক আহমদ, সিরাজ উদ্দিন, আব্দুস শুক্কুর, নাজমুল হক, সেলিম আহমদ, আলা উদ্দিন, মাসুদ আহমদ, শাহেল আহমদ, জাকারিয়া আহমদ, আব্দুল্লাহ।

সংগঠনের সভাপতি ফারুক আহমদ জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রভাবে কর্মহীন নিম্ন আয়ের মানুষের পাশে আমাদের সংগঠন দাঁড়িয়েছে। আমাদের সংগঠনের পক্ষ থেকে গত ৩১ মার্চ বৈরাগীবাজার এলাকার ৪০০ পরিবারকে নগদ অর্থ প্রদান করি। যুক্তরাষ্ট্রে আমাদের প্রতি বছরের রামাদ্বানের এবার ইফতার বাতিল করে এই অর্থ এবং আমাদের সংগঠনের দায়িত্বশীলরা আরো আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন, যা দিয়ে আমাদের এলাকার মানুষদের সহযোগিতার করতে পেরেছি। আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। আমি ধন্যবাদ জানাই আমাদের সংগঠনের সবাইকে যারা অর্থ ও শ্রম দিয়ে সহযোগিতা করেছেন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-