দীর্ঘ ২০ বছর পর সেলিম দেশে ফিরবে আগামী শুক্রবার (৮ অক্টোবর)। তবে জীবন্ত শরীরে নয়, ফিরবে তার প্রাণহীন নিথর দেহ! কারণ গত ১৭ সেপ্টেম্বর ২০২১ স্কটল্যান্ডের ইনভারকেটিং হাই স্ট্রীটের বাংলাদেশী মালিকানাধীন গুলশান তান্দুরি রেস্টুরেন্টে তুচ্ছ বিষয় নিয়ে কথাকাটির জের ধরে সহকর্মীর ছুরিকাঘাতে সেলিম গুরুতর আহত হলে পুলিশ তাকে এডিনবরার রয়েল হাসপাতালে নিয়ে যায়। কয়েক ঘন্টা পর চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে হাসপাতালেই সেলিম শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

হত্যা মামলার দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে স্কটল্যান্ড পুলিশ মরদেহ তার নিকটজনদের কাছে হস্তান্তর করবে আগামীকাল মঙ্গলবার।

স্কটল্যান্ড পুলিশ জানিয়েছে, তারা হত্যাকারী বাংলাদেশী বংশদূত ব্রিটিশ নাগরিক সিলেট জেলার ফয়েজ এর উপর হত্যা মামলাসহ দুইটি চার্জ গঠন করেছে। হত্যাকারী ফয়েজ সেলিমকে ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার সময় নিকটবর্তী রেল স্টেশন থেকে পুলিশ তাকে গ্রেফতার করে এবং সে এখন পুলিশ হেফাজতে রয়েছে।

দুই ভাই, দুই বোনের মধ্যে সেলিম ছিল ভাইদের মধ্যে বড়। তার বড় বোনও গতকাল অসুস্থতাজনিত কারণে বাংলাদেশে ইন্তেকাল করেছেন। আর ছোট ভাই ইকবাল স্বপরিবারে ফ্রান্সে বসবাসরত। আরেক বোন স্বামী সন্তানাধী নিয়ে বাংলাদেশে বসবাস করছেন।

বুধবার (৬ অক্টোবর) বাদ যোহর ইষ্ট লন্ডন মসজিদে সেলিমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরদিন ৭ অক্টোবর (বৃহস্পতিবার) বিমানের বিজি ২০২ ফ্লাইট যোগে সেলিমের নিথর দেহ লন্ডন থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হবে এবং পরদিন ৮ অক্টোবর (শুক্রবার) সকালে সিলেট পৌছবে। দেশে আপনজন ও নিজ গ্রামের সকলের সিদ্ধান্ত মোতাবেক তার দ্বিতীয় জানাজার নামাজ শেষে জন্মভূমি বিয়ানীবাজার পৌরসভার ফতেহপুর গ্রামে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবে সেলিম।