বিয়ানীবাজার পৌরসভার প্রধান সড়কের উভয় পাশ অবমুক্ত করে সবজি ব্যবসায়ীদের নির্ধারীত জায়গা যাওয়ার নির্দেশনা দিয়েছেন পৌর মেয়র আব্দুস শুকুর। আজ বুধবার (২৪ জুলাই) রাত ৯টার মধ্যে সড়কের ফুটপাত থেকে সবজি ব্যবসায়ীদের মালামাল সরিয়ে নেয়ার নির্দেশনা প্রদান করা হয়।

লিখিত নির্দেশনা ছাড়াও মাইক দিয়ে শহরে প্রচারণা চালানো হয়েছে। পৌরশহরের প্রধান সড়কসহ অন্যান্য সড়কের পার্শ্বে পসরা সাজানো ব্যবসায়ীদের সড়ক খালি করার নির্দেশ দেয়া হয়। ফুটপাত ও সড়কের পসরা সাজিয়ে ব্যবসা করে আসা ব্যবসায়ীদের উদ্দেশ্যে লিখিত নির্দেশনায় রাত ৯টার মধ্যে সড়ক ও ফুটপাত খালি করার সময় বেঁধে দেয়া হয়েছে।

সম্প্রতি মাছ বাজারের সংকট সমাধান হয়েছে। পৌরশহরের মধ্যবাজারের ভেতরে জুবেদ আলী মার্কেটে মাছ বাজার স্থাপন করা হয়। একই সাথে সবজি ব্যবসায়ীদের নির্দিষ্ট জায়গায় যাওয়ার সময় বেঁধে দেয় পৌরসভা। পৌর শহরকে পরিচ্ছন্ন রাখতে এবং প্রধান সড়কের ডিভাইডারে সৌন্দর্য্য বর্ধন কাজ শুরু হবে জানিয়ে সড়ক অবমুক্ত করার এ বিশেষ নোটিশ জারি করে পৌরসভা।

পৌর মেয়ল আব্দুস শুকুর বলেন, একটি পরিচ্ছন্ন শহর গড়তে সবার সহযোগিতা প্রয়োজন। সাধারণ মানুষ, পৌরবাসী ও ব্যবসায়ীদের সহযোগিতা ছাড়া পৌরসভাকে পরিচ্ছন্ন করা পৌরসভার একা পক্ষে সম্ভব নয়। তিনি বলেন, মাছ বাজারের সৃষ্ট সমস্যা নিরসন হয়েছে। এবার সবজি ব্যবসায়ীদেরও উচিত নির্ধারীত জায়গায় চলে যাওয়া। আমরা এরই মধ্যে নির্দেশনা দিয়েছি। আজ রাত ৯টার মধ্যে সড়ক খালি করতে হবে।