টান টান উত্তেজনায় ঠাসা ছিল বিয়ানীবাজার ১ম বিভাগ ক্রিকেট লিগের ফাইনাল ম্যাচটি। প্রতি মুহূর্ত ম্যাচের রঙ পরিবর্তন হয়েছে। শেষ পর্যন্ত অভিজ্ঞতার উপর নির্ভর করে ৪ রানে লিজেন্ড অব বিয়ানীবাজারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ।

সকালে মুদ্রা নিক্ষেপনে জয়লাভ করে বঙ্গবন্ধুর অধিনায়ক আরাফাত ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। দুই উদ্বোধন ব্যাটার রুমেল ও ওমির ৮৫ রানের উদ্বোধনী জুটিতে বড় রানের সংগ্রহের দিকে এগুতে থাকে সাবেক দুইবারের লিগ চ্যাম্পিয়নরা। রানে ফুলজুড়ি ফুটিয়ে এগিয়ে থাকা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের ব্যাটারদের লাগাম টেনে ধরেন অতিথি বোলার নয়ন ও লিজেন্ডের নির্ভরযোগ্য অলরাউন্ডার শুভ। এ দুই বোলার ৮ ওভার বল করে মাত্র ৩৪ রান দিয়েছেন। নয়ন ৪ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট এবং ৪ ওভারে ১৩ রান দিয়ে ১ উইকেট লাভ করেন। বঙ্গবন্ধুর ব্যাটার ওমি ৬৬ ও রুমেল ৩৩ রান করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে লিজেন্ড অব বিয়ানীবাজার রক্ষণাত্বক শুরু করলেও তেমন সুবিধা করতে পারছিলো না। ক্রমাগত উইকেট হারিয়ে চাপে পড়া দলটিকে টেনে তুলেন অতিথি খেলোয়াড় নিলয়। তার ৪৫ রানের দলকে লড়ািই করার মতো জায়গা নিয়ে আসে। শেষ দিকে লিজেন্ডের অল রাউন্ডার রেজাউল করিম রেজা ঝড়ো ইনিংসে জয়েল জন্য শেষ ৬ বলে ২৩ রানের প্রয়োজন ছিল। কিন্তু বঙ্গবন্ধুর বোলার সাহেদের বুদ্ধিদীপ্ত ও কৌশলী বোলিংয়ে ১৮ রান তুলতে সক্ষম হন রেজা। ফলে ৪ রানের পরাজয় নিয়ে রানার্সআপ হয়েছে প্রথমবারের মতো উপজেলা লিগ ফাইনালে খেলা লিজেন্ড অব বিয়ানীবাজার। রেজার উইলো থেকে আসে ৩৮ রান। বঙ্গবন্ধুর বোলার আরাফাত ৩৩ রান দিয়ে ১ উইকেট এবং আশরাফ ৩৭ রান দিয়ে ৩ উিইকেট লাভ করেন।

ম্যান অব দা ফাইনাল বঙ্গবন্ধর ব্যাটার ওমি, মোস্ট এক্সাইটিং খেলোয়ার একই দলের আশরাফ, এবিটিভি এমসিন উদ্দিন রাইজিং স্টার খেলোয়াড় খাসা স্পোর্টিং ক্লাবের জাকির, ম্যান অব দ্যা টুর্নামেন্ট, সেরা ব্যাটার ও সর্বোচ্চ ছক্কা লিজেন্ডের শুভ এবং সেরা বোলার লিজেন্ডের কামরুল।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র ফারুকুল হক। বিশেষ অতিথি উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, সহসভাপতি আবুল হোসেন খচরুসহ অতিথি ও বিয়ানীবাজার ক্রিকেট এসোসিয়েশনের দায়িত্বশীলরা চ্যাম্পিয়ন ও রানার্স দলের হাতে ট্রফি ও প্রাইজমানি তুলে দেন।