বিয়ানীবাজার সরকারি হাসপাতাল ২০১৬ সালে প্রসূতি সেবায় সিলেট বিভাগের মধ্যে সেরা নির্বাচিত হয়ছে।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী আজ সকালে হোটেল সোনারগাঁওয়ে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছ থেকে শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করেন।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রসূতি বিভাগে এই নিয়ে ৮বার বিভাগ সেরা হয়েছে। মূলত ২০০১ সালের পর থেকে হাসপাতালের মান বৃদ্ধি পায়। প্রসূতি বিভাগে রোগীদের প্রয়োজনীয় সেবা প্রদান এবং হাসপাতালে অস্ত্র পচার করে শিশু জন্ম দেয়ার ক্ষেত্রে সিলেট বিভাগের সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ছাড়িয়ে গেছে। এ স্বীকৃতি সরূপ ২০০৭ সালে প্রথমবারের মতো এ বিভাগে সিলেট সেরা হয় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

২০১৬ সালে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিকভাবে (নরমাল ডেলিভারি) ২ হাজার ৩০৫জন শিশুর জন্ম হয়। এছাড়া অস্ত্রপচার (সিজার) এর মাধ্যমে ১৭৯জন শিশু জন্ম লাভ করে।

সিলেট বিভাগ সেরা হওয়া হাসপাতালের গাইনি বিভাগ থেকে শুরু কর্মরত চিকিৎসক হাসপাতােলের সকলেই উল্লসিত। তারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। করেছেন মিষ্টি বিতরণ।

হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক হাসিনা কেয়া বলেন, এ অর্জন কারো একার নয়, এ অঞ্চলের মানুষের সহযোগিতার সাথে এখানকার সকল বিভাগে যারা দায়িত্ব পালন করছেন তাদের সকলের।

হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মাসুম আহমদ বলেন, সরকারি হাসপাতাল হলেও আমাদের অন্তঃ ও বর্হিঃ বিভাগে প্রতিদিনি হাজারো রোগী সেবা নিচ্ছেন। প্রসূতি বিভাগে এরই মধ্যে সিলেট বিভাগে সুখ্যাতি অর্জন করেছে। এ পদক একটি স্বীকৃতি মাত্র। এতে আমাদের সেবা প্রদানে আরও দায়িত্বশীল হতে উৎসাহিত করবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী বলেন, যে কোন স্বীকৃতি আনন্দের। তবে সরকারি একটি প্রতিষ্ঠান থেকে দিনের পর দিন বিরামহীনভাবে সেবা দেয়ার পর যদি এভাবে টানা স্বীকৃতি আসে সেক্ষেত্রে আনন্দ বহুগুণ বেড়ে যায়। আমরা আদামের সাধ্যমতো চেষ্টা করছি হাসপাতালকে আরও এগিয়ে নেয়ার। এ ক্ষেত্রে বিয়ানীবাজারের সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করছি।