বিয়ানীবাজার সরকারি কলেজ’র বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক প্রশান্ত মৃধা ‘এম নুরুল কাদের শিশুসাহিত্য পুরস্কার ২০১৫’ গল্প-উপন্যাস শাখায় ‘মিথ্যে ভূতের হাত’ বইয়ের জন্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন। তিনি গতকাল শুক্রবার দুপুরে বাংলাদেশ শিশু একাডেমিক মিলনায়তনে এ পুরস্কার ও সম্মাননা গ্রহণ করেন।
কবি ফজলুল হক বলেন, ভাই প্রশান্ত, আমি যেদিন থাকবো না বাংলা ভাষা ও সাহিত্যে তাঁর অতুলনীয় অবদানের স্বীকৃতি হিসেবে দুই বাংলার সর্বোচ্চ পুরস্কার পাবে, আজকের এই আনন্দ এমন স্বপ্নই দেখছি।
পুরস্কারে ভূষিত হওয়ায় কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, উপাধ্যক্ষ অধ্যাপক মন্জুর এ এলাহী খান, সহযোগী অধ্যাপক হাবীবুর রহমান, করিম ইকবাল তাজওলী, ফজলুর রব, সহকারি অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান, এনামুল হক তালুকদার, আব্দুর রহিম, আনোয়ার হক, নজরুল ইসলাম, প্রভাষক কামরুজ্জামান, আরিফ আখন্দ, জসিম উদ্দিন, সরকার মোহাম্মদ সফিউল্লা দিদার, ফাহমিদা খাতুন নিতু, শফিকুল ইসলাম, জাহাঙ্গীর তরপদার, মো.জহির উদ্দিন, সোহান খান, ইশতিয়াক আহমেদ, আসাদুজ্জামান মামুন, সাইফুল ইসলাম এবং বাংলা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘অগ্নিবীণা বাংলা সংঘ’র পক্ষ থেকে তাকে অভিনন্দন জানানো হয়।
উল্লেখ্য, প্রশান্ত মৃধা শিক্ষকতার পাশাপাশি তিনি কবিতা, গল্প, উপন্যাস ও প্রবন্ধ লিখেন।