বিয়ানীবাজার সরকারি কলেজে আজ সোমবার একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস শেষে কলেজ ক্যাম্পাস ও পৌরশহর মিছিলের নগরীতে পরিণত হয়। সকাল থেকে ছাত্রলীগ, ছাত্রদলসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা কলেজ ফটকে জড়ো হন। শুধু একাদশ শ্রেণির শিক্ষার্থী ব্যতিত ক্যাম্পাসের দায়িত্ব থাকা বিয়ানীবাজার থানা পুলিশ কাউকে ঢুকতে দেয়নি। কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে ওরিয়েন্টেশন ক্লাসে অংশ নেন নবাগত শিক্ষার্থীরা। ছাত্র সংগঠনের মিছিলের কারণে শহরে যানজট দেখা দেয়। ভোগান্তি পড়েন সাধারণ মানুষ।

কলেজ প্রশাসনের পক্ষ থেকে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। দুপুর সাড়ে ১২টা থেকে কলেজের প্রধান ফটক খুলে দেয়া হলে ছাত্রলীগের বিবদমান গ্রুপের অপেক্ষমান নেতাকর্মী ও ছাত্রদল, আন্জুমানে তালামিযে ইসলামীর নেতাকর্মীরা ক্যাম্পাসের নির্ধারীত ট্যান্টে অবস্থান নেন। তবে কলেজে ছাত্র শিবিরের কোন অবস্থান দেখা যায়নি।

দুপুর পৌণে একটায় তালামিয নবাগত শিক্ষার্থীদের অভিবাদন জানিয়ে শোভাযাত্রা বের করে। এর উপজেলা ছাত্রদলের একত্রিত শোভাযাত্রা কলেজ চত্বরের পতাকা স্ট্যান্ড থেকে সংক্ষিপ্ত কর্মী সভা করে মিছিল করে।

দুপুর একটার দিকে প্রায় একই সময় উপজেলা ছাত্রলীগ মূলধারা ও উপজেলা ছাত্রলীগ রিভার বেল্ট গ্রুপ শোভাযাত্রা বের করে ক্যাম্পাস ও পৌরশহর প্রদক্ষিণ করে। এরপর ছাত্রলীগ স্বাধীন গ্রুপ, ছাত্রলীগ পল্লব গ্রুপ ও ছাত্রলীগ পাবেল গ্রুপ শোভাযাত্রা বের করে।

মিছিলের নগরীতে পরিণত হওয়া বিয়ানীবাজার পৌরশহরে দেখা দেয় যানজট। দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। বৈরী আবহাওয়ার মধ্যে ছাত্র সংগঠনের মিছিলের কারণে দুর্ভোগে পড়া মানুষজন অনেকটা অসহায় ছিলেন। পৌণে একটা থেকে পৌণে দুইটা পর্যন্ত পৌরশহরের ছাত্র সংগঠনগুলো পৃথকভাবে মিছিল করে। এসব মিছিলে ছাত্রলীগ পাঁচভাবে বিভক্ত হয়ে  পাঁচটি মিছিল এবং ছাত্রদল ও তালামিযের মিছিল মিলিয়ে পৌরশহর সাতটি মিছিল প্রদক্ষিণ করে।