বিয়ানীবাজার নিউজ ২৪। ২১ মার্চ ২০১৭।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগে পৌরসভা নির্বাচন ঘিরে উৎসাহের পাশাপাশি উত্তেজনা রয়েছেন। বিশেষ করে ১৬ মেয়র প্রার্থী নিয়ে আওয়ামী লীগের অবস্থান নাজুক। অথচ বিপরীত চিত্র বিএনপি’র। একমাত্র প্রার্থী নিয়ে এখন থেকে নির্বাচনের রোড ম্যাপ সম্পন্ন করেছেন দলের নীতিনির্ধারকরা।

পৌরসভা বিএনপি’র সভাপতি আবু নাসের পিন্টু বিএনপি’র একমাত্র প্রার্থী হিসাবে গণ্য করা হচ্ছে। দলের দায়িত্বশীলদের কাছে এখন পর্যন্ত তিনিই একমাত্র প্রার্থী। তবে পৌরশহরে কয়েকদিন আগেও জোর গুঞ্জন ছিল পৌরসভা বিএনপি’র সাধারণ সম্পাদক ব্যবসায়ী মিজানুর রহমান রুমেলকে নিয়ে। তিনি বিএনপি’র প্রার্থী না হলেও পৌরসভার দক্ষিণ অঞ্চলের একক মেয়র প্রার্থী হয়ে নির্বাচনে লড়বেন। শেষপর্যন্ত অঞ্চল ভিক্তিক বোঝা পড়ায় সমঝোতা না হওয়ায় রুমেল নির্বাচন থেকে সরে দাড়ান।

উপজেলা বিএনপি’র সভাপতি নজমুল হোসেন পুতুল বলেন, এখন পর্যন্ত আমাদের একক প্রার্থী পিন্টু। পরিচ্ছন্ন এ রাজনৈতিক নেতার নির্বাচনে জয়লাভের সম্ভাবনা থাকায় আমরাও তাকে নিয়ে আশাবাদি। তিনি বলেন, পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে এখনই বিএনপি’র দায়িত্বশীলরা নির্বাচনমুখী কাজ শুরু করেছেন। দায়িত্বশীলদের মধ্যে কাজ বন্টন করার পাশাপাশি মেয়র প্রার্থী নির্ধারণে অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীদের অবস্থা আমরা পর্যবেক্ষণ করছি।

পৌরবাসীর কাঙ্খিত উন্নয়ন করার একমাত্র লক্ষ্য দলের কাছে মেয়র প্রার্থী হিসাবে মনোনয়ন চাইছি। আশা করি পৌরবাসীও আমাদের নিরাশ করবেন না। সকলের সাথে আমিও পৌরশহর ও শহরের বাইরে আবাসিক এলাকার উন্নয়ন চাই। পৌরবাসী আমাকে ভোট দিয়ে ও সহযোগিতা করবেন। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।