বিয়ানীবাজার পৌরসভার নির্বাচনে স্বতন্দ্র প্রার্থী পৌর প্রশাসক তফজ্জুল হোসেনের সাথে নৌকার মাঝি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস শুকুরের জোর প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। আগামী ২৫ এপ্রিল নির্বাচনকে সামনে রেখে চলছে নিজ নিজ বলয়ের শক্তি সঞ্চয় করতে তৎপর রয়েছেন নেতাকর্মী ও সমর্থকরা। আজ শুক্রবার বিকাল ৪ টায় আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী (স্বতন্ত্র) আমান উদ্দিন নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। এ সংবাদ সম্মেলন তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস শুকুরের পক্ষে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।

আমান উদ্দিন বলেন, দলের প্রতি আনুগত্য এবং নৌকার বিজয় নিশ্চিত করতে আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। একই সাথে আমি আজ (গতকাল) থেকে নৌকা প্রতীকের সমর্থনে নির্বাচনী মাঠে কাজ করবো। আমি পৌরবাসীর কাছে আবেদন করছি আপনারা নৌকার প্রতীকের ভোট দিয়ে একজন সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করে ১৬ বছরের এক নায়কতন্ত্রের অবসান করুন।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহ সভাপতি আব্দুল আহাদ কলা, সাধারণ সম্পাদক আতাউর রহমান খান, প্রচার সম্পাদক হারুনুর রশিদ দিপু, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি সমছুল হক, সহসভাপতি খসরুল হক খসরু, জেলা যুবলীগের সহ সভাপতি আব্দুল বারী, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক যুক্তরাজ্য প্রবাসী দেলোয়ার হোসেন, পৌরসভা সাধারণ সম্পাদক এবাদ আহমদ, কেন্দ্রীয় যুবলীগ সদস্য আব্বাছ উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার সামাদসহ উপজেলা, পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ দিকে নৌকার পক্ষে গতকাল শুক্রবার সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার সামাদ ও সাধারণ সম্পাদক রায়হান হোসেনের নেতৃত্বে জেলা ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী পৌরশহর ও আশাপাশ এলাকায় গণসংযোগ করেন। জেলা ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার সামাদ বলেন, নৌকার বিজয় ত্বরান্বিত করতে ছাত্রলীগ দিনরাত পরিশ্রম করছেন। আশাকরি আমাদের পরিশ্রম বৃথা যাবে না। তিনি বলেন, এরই মধ্যে জেলা ও উপজেলা ছাত্রলীগের কয়েকজন ছাত্র নেতার বিরুদ্ধে দলীয় প্রার্থী বিরুদ্ধে থাকার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাদের কর্মকান্ড পর্যালোচনা করে আমরা কেন্দ্র ছাত্রলীগের কাছে প্রতিবেদন পাঠাবো।