বিয়ানীবাজার নিউজ ২৪। ০৫ এপ্রিল ২০১৭।

মেয়র পদে মনোনয়নপত্র বাতিল হওয়া স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী আওয়ামী লীগ নেতা আমান উদ্দিন হাইকোর্টে রীট আবেদন দায়ের করবেন আগামীকাল বৃহস্পতিবার। তার আইনজীবীর সাথে আলোচনা করে মনোনয়ন ফিরে পেতে তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হচ্ছেন বলে জানান। তার দুই সমর্থনকারির স্বাক্ষরে অমিল থাকায় রিটার্নিং কর্মকর্তা মনির হোসেন গত ২৯ মার্চ মনোনয়নপত্র বাতিল করেন।

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। গত ২৭ মার্চ পৌর নির্বাচনে মেয়র পদে ১১ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ২৯ মার্চ যাচাই-বাছাইকালে মনোনয়নপত্র বাতিল করা হয় স্বতন্ত্র প্রার্থী আমান উদ্দিনের। তিনি সিলেটের জেলা প্রশাসক বরাবর আপিল করলে তার আপিল নামঞ্জুর করেন জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার। মেয়র প্রার্থী আমানের আপিলের রায় গতকাল মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয় থেকে প্রকাশ করা হয়।

বিয়ানীবাজার নিউজ ২৪কে বলেন, আমান উদ্দিন বলেন, জেলাপ্রশাসক কার্যালয় থেকে সকল রেকর্ড উত্তোলন করার প্রক্রিয়া চলছে। প্রয়োজনীয় সব কাগজ হাতে পেলে আজ রাতেই ঢাকা যাব। এ বিষয়ে আমার আইনজীবী জিয়াউল করিম খানের পরামর্শ নিয়েই আনুসাঙ্গিক সকল কাজ করছি। আজকের মধ্যে সব কাগজ পেয়ে গেলে আগামীকাল বৃহস্পতিবার উচ্চ আদালতে আমি রীট আবেদন দায়ের করবো। তিনি জানান, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে একশত ভোটারের সমর্থন থাকা আবশ্যক। আমি কমিশনের সে শর্ত পুরণ করে মনোনয়নপত্র জমা দেই। বাছাইকালে রিটার্নিং কর্মকর্তা আমার দুই সমর্থনকারির স্বাক্ষরে অমিল রয়েছে জানিয়ে মনোনয়নপত্র বাতিল করেন।