নতুন কোন কর আরোপ ছাড়াই বিয়ানীবাজার পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের জন্য ৬২ কোটি ১১ লক্ষ ৫৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার (১৪ আগস্ট) দুপুরে পৌরসভা কার্যালয়ে সাংবাদিক, পৌর কাউন্সিলর ও কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করেন মেয়র ফারুকুল হক।

প্রস্তাবিত বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৬১ কোটি ৮৫ লক্ষ ৪৭ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত ২৬ লক্ষ ৮ হাজার টাকা।বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ৬৯ লক্ষ ৮০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৪৪ লক্ষ ৩৫ হাজার টাকা। রাজস্ব উদ্বৃত্ত ২৫ লক্ষ ৪৫ হাজার টাকা। ২০২২-২০২৩ অর্থ বছরে উন্নয়ন আয় ধরা হয়েছে ৫৭ কোটি ৪১ লক্ষ ৭৫ হাজার টাকা এবং উন্নয়নে ব্যয় ৫৭ কোটি ৪১ লক্ষ ১২ হাজার টাকা। উন্নয়ন উদ্বৃত্ত ৬৩ হাজার টাকা। বাজেট ঘোষণার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেয়র ফারুকুল হক। বাজেটে উল্লেখযোগ্য সংখ্যক ব্যয় ধরা হয়েছে অবকাঠামোগত খাতে। এই খাতে ব্যয় পরিমান ধরা হয়েছে ৩৭ কোটি টাকা। মার্কেট ও পার্ক নির্মাণে ব্যয় হবে ২ কোটি টাকা। ২ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয় হবে ডিজটাল সফটওয়ার বাবত। যার অন্র্তভুক্ত রয়েছে পৌরশহরে সিসি ক্যামেরা স্থাপনের পরিকল্পনাও ।

বাজটের অর্থ বড় যোগান আসবে বাসা বাড়ির ট্যাক্স ও নতুন গৃহ নির্মাণের অনুমোদন ফি থেকে। সরকারি ও বেসরকারি অনুদানে বাস্তবায়ন করা হবে উন্নয়ন কর্মকান্ড।

বাজেট অধিবেশনে পৌর মেয়র ফারুকুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সহকারী ভূমি কমিশনার তানিয়া আক্তার, বিশেষ অতিথি ছিলেন দৈনিক শুভদিন পত্রিকার সম্পাদক সারওয়ার হোসেন,সাবেক সদর ইউনিয়ন চেয়ারম্যান মাসুক আহমেদ, রাজনীতিবিদ খসরুল হক, পৌর সচিব নিকুঞ্জ ব্যানার্জি,বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তী, এবিটিভির সিইও রিজু মোহাম্মদসহ পৌর কর্মকর্তারা এ কাউন্সিলর বৃন্দ।

‌বিয়ানীবাজার পৌরসভার ২১-২২ অর্থবছরে ৬২ কোটি টাকার বাজেট ঘোষণা