বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সীমিত আয়োজনে বিয়ানীবাজার পৌরসভার ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার (২৮ জুন) বিকাল ৩টায় পৌরসভা মিলনায়তনে ২০২০-২১ অর্থবছরের জন্য ৪৭ কোটি ৬৬ লক্ষ ৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর। যা চলতি অর্থবছরের (২০১৯-২০) চেয়ে ৫৩ লক্ষ ৫১ হাজার টাকার বেশি। তবে প্রস্তাবিত বাজেটে নতুন কোন কর আরোপ করা হয়নি।

পৌরসভার প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৪৯ লক্ষ ৩৫ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ৪ কোটি ৩১ লক্ষ ৭৫ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪ কোটি ৮ লক্ষ ৭০ হাজার টাকা। ২০২০-২১ অর্থবছরে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩৪ লক্ষ ২৮ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩০ লক্ষ ৬৫ হাজার টাকা।  বাজেটে সার্বিক উদ্ধৃত ধরা হয়েছে ২৬ লক্ষ ৭৮ হাজার টাকা।

পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুরের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ সাইফুল আলম জুনু, প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিন, কাউন্সিলর মিসবাহ উদ্দিন ও আবদুল কাইয়ুম, বিয়ানীবাজার প্রেসক্লাব সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক মিলাদ মোঃ জয়নুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর সাহাব উদ্দিন, আকছার হোসেন, মরিয়ম বেগম, সিনিয়র সাংবাদিক এম হাসানুল হক উজ্জল, বিয়ানীবাজার বার্তা সম্পাদক ছাদেক আহমদ আজাদ, প্রভাষক জহির উদ্দিন, সম্ভাবনা সম্পাদক মাসুম আহমদ, সময়চিত্র সম্পাদক ফয়জুল হক শিমুল, যুগান্তর প্রতিনিধি সুয়াইবুর রহমান স্বপন, কালের কন্ঠ প্রতিনিধি শিপার আহমদ, আমাদের অর্থনীতি প্রতিনিধি ও এবি টিভির নিজস্ব প্রতিবেদক আজিম উদ্দিন আরিফ প্রমুখ।

এছাড়াও এসময় সুশীল সমাজ ও বিভিন্ন পেশার প্রতিনিধি ও নাগরিকদবৃন্দ উপস্থিত ছিলেন।

বিয়ানীবাজারে একদিনে সর্বোচ্চ ২৪জন করোনা রোগী শনাক্ত