মার্কেটের গাড়ি রাখার জায়গায় দাঁড়িয়ে ছিল সাদা টি-শার্ট ও নীল জিন্স প্যান্ট পরা এক তরুন। ভাবভঙ্গিতে মনে হচ্ছিল, সে হয়তো কারো জন্য অপেক্ষা করছে। একটু পরেই এ তরুনকে পাশ কাটিয়ে রহমান টেলিকমের আহমদ তাঁর ব্যবহৃত বাইসাইকেলটি পার্ক করে রাখলেন সেখানে। কিছুক্ষণ পরই অপেক্ষারত ঐ তরুণটি প্রথমে কৌশলে বাইসাইকেলের পাশে এসে মুহূর্তের মধ্যেই একটু দূরে সরে দাঁড়ায় এবং আশপাশ পর্যবেক্ষন করে ধীরে ধীরে বাইসাইকেলে কাছে আসে। অতঃপর মুহূর্তের মধ্যে বাইসাইকেলটি নিয়ে চলে যায়। সিসি ক্যামেরা ফুটেজে এ দৃশ্যটি ধরা পড়ে। সাদা টি-শার্ট ও নীল জিন্স প্যান্ট পরা তরুনটি একজন বাইসাইকেল চুর।

আজ বুধবার (২৮ নভেম্বর) বিকেল ৪টায় পৌরশহরের সোনালী ম্যানশনের পার্কিং থেকে এভাবেই চুরি হয় রহমান টেলিকমের আহমদ’র নিজের ব্যবহৃত বাইসাইকেলটি। আর চুরির দৃশ্যটি ধারণ হয়েছে মোবাইল মার্কেটের গাড়ি রাখার জায়গা ও ফটকে লাগানো ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরায়।

বাইসাইকেলের মালিক আহমদ চুরির ঘটনাটি মোবাইল মার্কেটের স্মার্ট গ্যালারির সাদেক হোসেনকে অবগত করে সিসি ক্যামেরা অনুসন্ধান করলে ধরা পড়ে চুরির দৃশ্যটি। সিসি ক্যামেরায় দেখা যায়, প্রথমে সাইকেলের কাছে আসে তরুনটি, পরে চতুর্দিক পর্যবেক্ষণ করে; অতঃপরে সে বাইসাইকেলটি নিয়ে পালিয়ে যায়।

এদিকে, চুরি হওয়া বাইসাইকেল ও সিসি ক্যামেরায় শনাক্তকৃত চোরের সন্ধান কামনা করে মোবাইল মার্কেটস্থ রহমান টেলিকমে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন সাইকেলটির মালিক আহমদ।