বিয়ানীবাজার পৌরশহরকে যানজটমুক্ত শহরে উন্নীত করার প্রয়াস আরো একধাপ এগুলো। গত কয়েক মাস পূর্বে পৌরশহরের রাস্তা থেকে ভাসমান ব্যবসা প্রতিষ্টান উচ্ছেদের পর এবার ফুটপাত থেকে ব্যবসায়ীদের মালামাল সরানো অভিযান পরিচালনা করলো পৌরসভা। সাড়াশি এ অভিযানে পৌর মেয়র ফারুকুল হক নিজেই সামন থেকে নেতৃত্বে দেন। এ সময় তার সাথে পৌরসভার কাউন্সিলর ও পদস্থ কর্মকর্তা উচ্ছেদ অভিযানে অংশ নেন।

সিয়াস সাধনার মাস রমজান শুরু হওয়ার দিন দুয়েক আগে পৌরসভার এমন অভিযানে সাধারণ মানুষের পাশাপাশি ব্যবসায়ীরাও স্বাগত জানিয়েছেন। অনেক ব্যবসায়ী মেয়রের সাথে অভিযানে অংশ নিয়ে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত পৌরশহর গঠনে ব্যবসায়ীদের আন্তরিকতার বিষয়টিও উপস্থাপন করেন।

বুধবার দুপুর ২টার দিকে শহরের উত্তরবাজার থেকে অভিযান শুরু করে পৌরসভা। দক্ষিণবাজার, মোকাম মসজিদ রোড হয়ে কলেজরোডসহ শহরের বিভিন্ন সড়কে এ অভিযান পরিচালনা করা হয়। পৌর মেয়র ফারুকুল হক বলেন, আমাদের পরিষদ শুরু থেকে পৌরশহর ও পৌরসভাকে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। শহরকে যানজট মুক্ত করতে ব্যবসায়ীসহ সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন তিনি|

সকলের প্রচেষ্টায় বিয়ানীবাজার পৌরশহরসহ পৌরসভা একটি পরিচ্ছন্ন ও আধুনিক পৌরসভায় উন্নীত করা সম্ভব। সে সদিচ্ছা পৌর পরিষদের রয়েছে জানিয়ে দায়িত্বশীলরা বলেন, শহরে শৃঙ্খলা ফেরাতে পৌরসভা কাজ করছে- ব্যবসায়ীদের উচিত আমাদের সহযোগিতা করা। ব্যবসায়ী ও পৌরবাসীর সহযোগিতা পেলে পৌরশহরের শৃঙ্খলা ফেরানো ও যানমুক্ত পরিচ্ছন্ন পৌরশহর গড়তে সহজ হবে।

মাস ছয়েক আগেও যানজট ছিল বিয়ানীবাজার পৌরশহরের নিত্য দিনকার চিত্র। পৌরসভার দায়িত্বশীলদের সময় উপযোগী বেশ কিছু সিদ্ধান্তে শহর এখন অনেকটা যানজটমুক্ত।