কানাইঘাটে স্ত্রী হত্যার দায়ে অভিযুক্ত পলাতক স্বামীকে বিয়ানীবাজার থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৯। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের বিশেষ একটি দল প্রধান আসামী মরম আলী (২৮)কে আটক করেছে। গ্রেফতারের বিষয়টি বিয়ানীবাজার নিউজ২৪’কে ফোনে নিশ্চিত করেছেন র‍্যাব-৯ এর উর্দ্ধতন এক কর্মকর্তা।

তবে উপজেলার কোন এলাকা থেকে কিভাবে তাকে গ্রেফতার করা হয়েছে সেটি ইমেইলে বিস্তারিত জানাবেন বলে জানিয়েছেন।

উল্লেখ‌্য,স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জের ধরে গত বৃহস্পতিবার রাতে ফাতেমা বেগমকে তার পিত্রালয়ে আলাদা ঘরে শ^াসরুদ্ধ করে হত্যার করে পালিয়ে যায় তার স্বামী একই গ্রামের জালাল উদ্দিনের পুত্র মরম আলী। শুক্রবার সকালে ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ও সিলেট সিআইডির ক্রাইম সিন ইউনিটের একটি দল ফাতেমার লাশ উদ্ধার করে। ফাতেমার শরীরে বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া যায় এবং তার মুখ ও কান দিয়ে রক্ত বের হতে দেখা গেছে।
এ ঘটনায় নিহতের মা কালিনগর আগফৌদ গ্রামের আব্দুল খালিকের স্ত্রী জলিকা বেগম বাদী হয়ে গত শুক্রবার থানায় হত্যা মামলা (মামলা নং ২২) দায়ের করেন। মামলায় মরম আলীসহ৩/৪ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ফাতেমা বেগমের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। শনিবার রাতে যে কোন সময় ফাতেমার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই সঞ্জিত কুমার জানিয়েছেন। হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটনের জন্য কয়েকজনকে পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদও করেছে বলে জানা গেছে।
এছাড়া, এলাকার অনেকে বলছেন প্রায় এক বছর পূর্বে অন্য স্বামীর ঘর থেকে পালিয়ে এনে ফাতেমা বেগমকে বিয়ে করে মামাতো ভাই মরম আলী। বিয়ের পর থেকে মরম আলী তার বাড়ি ছেড়ে শ^শুড় বাড়িতে আলাদ ঘরে ফাতেমাকে নিয়ে বসবাস করত। বিয়ের পর থেকে তাদের মধ্যে ঝগড়া-ঝাটি লেগে থাকতো।