বিয়ানীবাজার থেকে করোনা সন্দেহে নতুন করে আরও ৪২ জনের নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। শনিবার (২০ জুন) দিনভর হাসপাতাল ও পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে এসব নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বিশেষ টিম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, সন্দেহভাজনদের মধ্যে আলীনগরের করোনা রোগী শিপলু আহমদের সংস্পর্শে আসা ৫জন, চারকঘাইয়ের আয়াছ আলীর সংস্পর্শে আসা ১জন, শেওলার ফরিদুলের সংস্পর্শে আসা ৪জন, ফতেহপুরের আফজালের সংস্পর্শে আসা ২জন, জেলার বাইরে থেকে আগত ৩জন ও মৃত্যু উপসর্গযুক্ত ২১জন রয়েছেন। এছাড়াও প্রেরনকৃত নমুনার মধ্যে পুরোনো রোগী আয়াছ আলী, ফরিদুল, বিমান দাস, বিমল বর্মণ, আবুল কাশেম, আফজাল হোসেনের দ্বিতীয় স্যাম্পলও রয়েছে। এর মধ্যে ৩২ জন পৌরশহরের বাসিন্দা ও ১২জন উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। এর মধ্যে ২৮জন পুরুষ এবং ১৪ নারী ও শিশু রয়েছেন।  এদের বয়স ১৫ বছর থেকে ১১০ বছর পর্যন্ত রয়েছে।

এদিকে, করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করা সবাইকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে এবং তা নিশ্চিতকল্পে প্রয়োজনীয় সহযোগিতার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধ জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা।

স্যাম্পল সংগ্রহকারী টিমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আবু ইসহাক আজাদের নেতৃত্বে অংশ নেন এমওডিসি ডাঃ ইফাজ সামিহ, এমটিইপিআই তপনজ্যোতি ভট্টাচার্য, ল্যাব টেকনিশিয়ান সুজন অহির, ল্যাব সহকারী মূসা, ওয়ার্ড বয় সঞ্জয় বিশ্বাস ও এম্বুলেন্স চালক আনোয়ার হোসেন।

কয়েক দফায় বেড়েছে চালের দাম, সবজির সাথে বেড়েছে মাছের দামও