বিয়ানীবাজার থেকে মঙ্গলবার বিকালে করোনা পরীক্ষার জন্য সন্দেহভাজন আরও ১৬জনের নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। এর আগে এদিন দিনভর পৌরসভা ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে সন্দেহভাজনদের নমুয়ান সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিশেষ টিম। এ নিয়ে প্রবাসী অধ্যুষিত এ উপজেলা থেকে ৮৪৭ জনের নমুনা ল্যাবে প্রাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, নমুনা সংগ্রহ করা এসব সন্দেহভাজনদের মধ্যে সকলেই মৃদু উপসর্গযুক্ত। এদের মধ্যে ১২ জন পুরুষ আর ৪ জন মহিলা ও শিশু। তাদের ৬ জনই পৌরসভার বাসিন্দা বাকিরা পৌরসভার বাইরের। প্রত্যাকের বয়স ১২ বছর থেকে ৫৫ বছর পর্যন্ত রয়েছে। নমুনা সংগ্রহ করা সবাইকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে এবং তা নিশ্চিতকল্পে প্রয়োজনীয় সহযোগিতার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু ইসহাক আজাদের নেতৃত্বাধীন স্যাম্পল কালেকশন টিমে অংশ নেন এমওডিসি ডাঃ ইফাজ সামিহ, এমটিইপিআই তপনজ্যোতি ভট্টাচার্য, ল্যাব টেকনিশিয়ান সুজন অহির, ওয়ার্ডবয় রামকৃষ্ণ বিশ্বাস ও এম্ব্যল্যান্স চালক আনোয়ার হোসেন।

এদিকে, এ প্রতিবেদন লিখা পর্যন্ত বিয়ানীবাজার উপজেলায় ১৩১ জনের শরীরে করনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫০ জন এবং মারা গেছেন ৫জন।

বিয়ানীবাজারে পোল্ট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী