বিয়ানীবাজার উপজেলার চারখাইবাজারের ব্যবসায়ী নিখোঁজের প্রায় এক বছর পর তার হত্যা রহস্য উদঘাটনের জন্য পুরস্কার ও প্রশংসা সদন পেলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক। বুধবার সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন প্রশংসামুলক সনদ প্রদান করেন। জেলা পুলিশের মাসিক কল্যাণ এ সভায় তাকে বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়।

চারখাই বাজারের ব্যবসায়ী কামাল হোসেন (৩৫) নিখোঁজ হওয়ার এক বছর পর তাকে হত্যা করার বিষয়টি উদঘাটন করে পুলিশ। হত্যা রহস্যের উদঘাটনে পুলিশ পরিদর্শক জাহিদকে মুন্সীগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে ছুটতে হয়েছে। চাঞ্চল্যকর এ মামলার তদন্তকারী কর্মকর্তা জাহিদুল হক অবশেষে প্রধান সন্দেহভাজনকে গ্রেফতার করেন ভারত সীমান্তের কানাইঘাটের পাহাড়ি এলাকা থেকে। তাকে গ্রেফতারের পর এ ঘটনার সাথে অপর পাঁচজনের সম্পৃক্ততা পায় পুলিশ। এক দিনের মধ্যে ব্যবসায়ীর কংকাল উদ্ধার এবং এর সাথে জড়িতদের মধ্যে আরো দুইজনকে গ্রেফতারের পর আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্ধি প্রদান করে তারা। এ পুরো কৃতৃত্বই পাচ্ছেন পুলিশ পরিদর্শক জাহিদুল হক।

স্বাভাবিক এমন অর্জনে খুশি হলেও উর্ধ্বতন দায়িত্বশীলদের অনুপ্রেরণার কথা অবলীলায় স্বীকার করেন জাহিদুল হক। তিনি জানান, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সুদীপ্ত রায় এবং অফিসার ইনচার্জ (ওসি) অবণী শংকর করের অনুপ্রেরণায় তিনি কাজ করছেন। তার এ সফলতা সারাদেশের পুলিশ বাহিনীর সুনাম বৃদ্ধি করবে।

করোনা- বিয়ানীবাজারে বিজিবি ও কাউন্সিলরসহ আরও৯জন আক্রান্ত