বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে এর উদ্যোগে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ও অসুস্থদের সুস্থতা কামনায় গত সোমবার ভার্চয়াল দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আব্দুল করিম নাজিম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনের ট্রাস্টি বৃন্দ সহ অতিথিবৃন্দ অংশ নেন।

মহামারি কোভিড -১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের পরকালীন শান্তি ও আক্রান্ত ট্রাস্টিবৃন্দ সহ বিয়ানীবাজার অঞ্চল তথা সকল প্রবাসীদের রোগ মুক্তির জন্য দোয়া পরিচালনা করেন ব্রিকলেন মসজিদের খতিব মাওলানা জিল্লুর রহমান। পবিত্র কোরআন থেকে পাঠ করেন-মাওলানা ওলিউর রহমান। এসময় ভাষা শহীদদের প্রতিও দোয়া ও শ্রদ্ধা প্রকাশ করা হয়।

শুরুতে স্বাগত বক্তব্যে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সভাপতি নাজিম উদ্দিন অতিথিসহ ট্রাস্টি বৃন্দকে করোনা মহামারীর শুরু থেকে বর্তমান পর্যন্ত ট্রাস্ট্রের উদ্যোগে বিয়ানীবাজার সহ বাংলাদেশে অর্থনেতিক ও চিকিৎসা সহায়তার মাধ্যমে মানবিক কাজে সকলের অংশ গ্রহনের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

দোয়া ও আলোচনায় অতিথি হিসাবে অংশ নেন বিশিষ্ট রাজনীতিবিদ, কমিউনিটি সংগঠক ও বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের চেয়ারম্যান আলহাজ্ব শামস উদ্দিন খাঁন , টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার আহবাব হোসেন ও বাংলাদেশ থেকে বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আতাউর রহমান ও বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি সিলেট এর সভাপতি ডা. ফয়েজ উদ্দিন, মাথিউরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রুহল আমিন ও জাকির হোসেন বাচ্চু।

আলোচনায় অংশ নেন বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সাবেক সভাপতি মুহিবুর রহমান মুহিব, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ, সাবেক সাধারণ সম্পাদক মারুফ আহমেদ চৌধুরী ও আফাজ উদ্দিন,প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ ও বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সিইও সাব উদ্দিন, বিশিষ্ট কমিউনিটি নেতা ও সংগঠনের ট্রাস্টি আতিকুর রহমান আনা, মুক্তিযোদ্ধা ও ট্রাস্ট্রি ফয়জুর রহমান খান, ট্রাস্টি যথাক্রমে এম এ গণি, হুমায়ুন কবির, নিজাম খাঁন, মো: নাজিম উদ্দিন ও দিলাল আহমদ, ট্রাস্টের সহ সভাপতি ইসলাম উদ্দিন ও আফছার খান সাদেক, কোষাধ্যক্ষ ইফতেখার আহমেদ শিপন, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার আহমদ, দপ্তর সম্পাদক আব্দুর রহিম শামীম, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির সভাপতি লুৎফর রহমান ছায়াদ ও সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, মাথিউরা উন্নয়ন সংস্থার সাধারণ সভাপতি কামাল উদ্দিন, স্যোসাল এক্টিভিস্ট আহমেদ মোস্তাক, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ট্রাস্টি যথাক্রমে মানজুরুস সামাদ চৌধুরী,ওহিদ উদ্দিন, খলিলুর রহমান মাসুক।

বক্তারা বলেছেন, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট্রের উদ্যোগে পরিচালিত সেবামূলক কাজ সমাজে অনুকরণীয় দৃষ্টান্ত রাখছে। সংগঠনটি যুক্তরাজ্য ও বাংলাদেশে নিজ অঞ্চলের মানুষের মধ্যে সামাজিক সেতু বন্ধন তৈরী ছাড়াও কমিউনিটির সেবায় ধারাবাহিক কাজগুলো অত্যন্ত মানবিক ও প্রসংশনীয়।

আলোচনায় সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের ট্রাস্টিদের সহায়তার করোনাকালীন সময়ে বাংলাদেশে দুস্থদের খাদ্য সামগ্রী বিতরণ, অক্সিজেন ব্যবহার সামগ্রী, মাস্ক, পিপিই ইত্যাদি বিতরণ করা হয়েছে। এছাড়াও ট্রাস্টিদের সহায়তায় সিলেটের কয়েকটি উপজেলায় ও রাজধানী ঢাকার একটি হাসপাতালে এই সহায়তা প্রদান করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে এই মানবিক কাজগুলো করা হয়।

এছাড়াও ট্রাস্টিদের মানবিক কাজের প্রসংশা করে বলা হয়- মানবিক ও সেবামূলক কাজের জন্য ট্রাস্ট্রিদের অনুপ্রেরণামূলক সম্মানীত করার উদ্যোগ নেয়া উচিত। যাতে করে আলোকিত কাজ দেখে কমিউনিটিতে অন্যরাও অনুপ্রাণীত হয়। এছাড়াও সংগঠনকে গতিশীল করতে সকলের পরামর্শে নিয়ে দুস্থ মানুষের কল্যাণে ও সামাজিক জাগরণে সকল ট্রাস্টিদের ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ করা হয়।

ভার্চৃ্য়াল মিটিং এ আরও অংশ নেন বাবুল হোসেন, মুজাহিদ ইসলাম, দেলওয়ার হোসেন দিলু, আব্দুর রহমান, দেলওয়ার হোসেন, জাহাঙ্গির খান, মিসবাহ রহমান,সাদেক আহমেদ, আব্দুল বাছির, জসিম উদ্দিন, ইয়ামীন দিদার, ওলি খান এমবিই, বদরুল উদ্দিন,মাহবুব আহমেদ, হেলাল উদ্দিন আহমেদ প্রমুখ।

বিয়ানীবাজারে অটোরিকশা চুরির পর বিক্রি ।। চোরচক্রের ৩ সদস্য কারাগারে