বিয়ানীবাজার নিউজ ২৪। ১১ মার্চ ২০১৭।

দীর্ঘ প্রায় এক যুগ পর বিয়ানীবাজার উপজেলা আওয়ামী যুবলীগের কর্মী সম্মেলন আগামী ২৭ মার্চ অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে। সিলেট জেলা যুবলীগ এ কর্মী সম্মেলন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে বলে জানা গেছে।

সংগঠন সূত্রে জানা যায়, ২০০৫ সালে আব্দুল কুদ্দুছকে আহবায়ক এবং ছফর উদ্দিন লোদী ও জুবের আহমদকে যুগ্ম আহবায়ক করে বিয়ানীবাজার উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি গঠিত হয়। এ কমিটি গঠনের আগে উপজেলা যুবলীগের পাল্টাপাল্টি কমিটি গঠিত নিয়ে উত্তেজনা বিরাজ করে। পরিস্থিতি স্বাভাবিক করতে জেলা যুবলীগ দুই কমিটি বাতিল করে। ওই সময় প্রায় তিন মাস তিন সদস্যদের আহবায়ক কমিটি গঠন করা হয়। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার থাকলেও এ কমিটি গত এক যুগেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। বর্তমানে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ছফর উদ্দিন লোদী যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। এ অবস্থায় কর্মী সম্মেলনের মাধ্যমে উপজেলা যুবলীগ কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে জেলা যুবলীগ।

এ বিষয়ে যোগাযোগ করা হলেও আব্দুল কুদ্দুছ টিটু বলেন, জেলা যুবলীগ থেকে আমরা কোন বার্তা পাইনি। তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কর্মী সম্মেলনের বিষয়টি আমাকে জানিয়েছেন। তিনি বলেন, কয়েক বছর থেকে কর্মী সম্মেলন করার প্রস্তাব জেলা যুবলীগকে দিয়ে আসছি। কিন্তু তারা যে কোন কারণে হোক আমার প্রস্তাব তখন বিবেচনায় নেননি। শেষ পর্যন্ত কর্মী সম্মেলন হচ্ছে-এটা অনেকাংশে ভাল লক্ষণ।

জেলা যুবলীগের এক দায়িত্বশীল বলেন, গত এক বছর থেকে বিয়ানীবাজার যুবলীগকে গতিশীল করতে আমরা সম্মেলন আয়োজনের চেষ্টা করছি। সব কিছু ঠিক থাকলেও আগামী ২৭ মার্চ কর্মী সম্মেলনের মাধ্যমে উপজেলা যুবলীগে কমিটি গঠন প্রক্রিয়া শুরু করতে পারবো।

এদিকে জেলা যুবলীগের কাছ থেকে সবুজ সংকেত পেয়ে উপজেলা যুবলীগের দায়িত্বশীল পদ প্রত্যাশীদের মধ্যে তোড়জোর শুরু হয়েছে। কর্মী ও নেতাদের সাথে যোগাযোগ রক্ষার পাশাপাশি সম্মেলন সফল করতে নতুন নেতারা উদ্যোগী হয়েছে। এ কর্মী সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি- এমনটা প্রত্যাশা জেলা যুবলীগের।

এ বিষয়ে জানতে জেলা যুবলীগের সহ সভাপতি আব্দুল বারীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে এবং জেলা যুবলীগের কার্য নির্বাহী কমিটির সিদ্ধান্তে বিয়ানীবাজার উপজেলা যুবলীগের কর্মী সম্মেলনের উদ্যোগ নেয়া হয়েছে। শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদকে বিষয়টি অবহিত করা হয়েছে। এছাড়া উপজেলা আওয়ামী লীগ দায়িত্বশীলদের সাথে এ নিয়ে আলোচনা হয়েছে। সবার অংশগ্রহণ ও সম্মতিতে কর্মী সম্মেলনের আয়োজনে প্রস্তুতি নিচ্ছে জেলা যুবলীগ।