বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়ার বাড়ির সম্মুখ সড়কে বেড়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে। সিলেট-বিয়ানীবাজার আঞ্চলিক মহাসড়কের সাথে সংযোগ হওয়া এ সড়কটি পূর্ব খাসা হয়ে ঘুঙ্গাদিয়া-কাজির বাজার সড়কের সাথে যুক্ত হয়েছে।

সরেজমিনে খাসা এলাকায় গিয়ে দেখা যায়, উপজেলা আওয়ামী লীগের বাড়ির সামনে এ সড়কে পিলার পুঁতে এবং বাঁশ ও তার টেনে সড়কে বেড়া দেয়া হয়েছে। দুর্ঘটনা এড়াতে তারের বেড়ার উভয় পাশে দেয়া হয়েছে গাছের ডালপালা। সড়কের এক পাশে মোটর সাইকেল ও মানুষ চলাচলের জন্য দেড়-দুই ফুট জায়গা খোলা রাখা হয়েছে। বেড়ার কারণে সড়ক দিয়ে চলাচলকারি বিভিন্ন ছোট ও মাঝারি যানবাহন চলাচল করতে পারছে না। অনেক গাড়ি বেড়ার কারণে ফিরে আসতে দেখা যায়।

গাড়ি চালক সুরত আলী বলেন, শুনেছি আওয়ামী লীগ সভাপতি সড়কে বেড়া দিয়েছেন। তবে অবাক হওয়ার বিষয় হলো বেড়াটি আওয়ামী লীগ সভাপতির বাড়ির প্রবেশ রাস্তা পার হওয়ার পর দেয়া হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া বলেন, নতুন রাস্তাটি বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় স্থানীয়দের নিয়ে বেড়া দিয়েছি। বিশেষ করে ট্রাক চলাচল বন্ধ করতে বেড়া দেয়া হয়েছে। তিনি বলেন, গত বছরের বন্যায় ক্ষতি হওয়া অংশ মেরামত হয়নি। এবার পুনরায় বন্যায় তলিয়ে যাওয়ায় সড়ক আরও বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। তার উপর তলিয়ে যাওয়া রাস্তায় গাড়ি চললে সড়কই বিলীন হয়ে যাবে। যার কারণে যান চলাচল নিয়ন্ত্রণ করতে এবং সড়ক রক্ষা করতে বেড়া দেই। তিনি জানান, তার বাড়ি পর্যন্ত গাড়ি চলাচল করছে। এ পর্যন্ত সড়ক ভাল রয়েছে।

বিয়ানীবাজার উপজেলা প্রকৌশলী রামেন্দ্র হোম বলেন, অতিবৃষ্টি ও বন্যার কারণে এ সড়কের মধ্যভাগে ব্যাপক ভাংগন দেখা দিয়েছে। সড়ক রক্ষার স্বার্থে যেকেউ সড়কের বেড়া দিয়ে থাকতে পারেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এভাবে সড়কে বেড়া দেয়া ঠিক না আর সড়কে বেড়া দেয়ার বিষয়টি আমার জানা নেই খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।