বিয়ানীবাজার উপজেলার পল্লী এলাকার একটি রাস্তার মাত্র ৩শ’ মিটার অংশ বেহাল থাকায় দূর্ভোগ পোহাচ্ছেন তিন ইউনিয়নের বাসিন্দরা। উপজেলার বাগন-আষ্টসাঙ্গন- বিলপাড় সংযোগ রাস্তাটি সংস্কারবিহীন থাকায় চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এতে বিড়ম্বনায় পড়েছেন তিন ইউনিয়নের স্থানীয় বাসিন্দারা। এ দুর্ভোগ থেকে মুক্তি পেতে স্থানীয়রা তিন ইউনিয়নের চেয়ারম্যানদেরকে সংবর্ধনা প্রদান করে সড়ক সংস্কারের দাবি জানান।

উপজেলার মুড়িয়া, লাউতা এবং মোল্লাপুর- এ তিন ইউনিয়নের সীমানা ঘেঁষা হওয়ায় সেখানকার উন্নয়ন কাজে আগ্রহ নেই তিন ইউনিয়নের দায়িত্বশীলদের। এমন অভিযোগ করে স্থানীয়দের দাবি দ্রুত সময়ের মধ্যে সড়ক সংস্কার কাজ করতে তিন ইউনিয়নের চেয়ারম্যানগণ এগিয়ে আসবেন।

জনপ্রতিনিধিরা বলছেন, ইউনিয়ন পরিষদের সামন্য বাজেট দিয়ে এই রাস্তা চলাচল উপযোগি করা সম্ভব নয়। এ সংষ্কার কাজের জন্য বড় বাজেটের প্রয়োজন। সেজন্য এ বিষয়টি উপজেলার দায়িত্বশীলদের কাচে উত্থাপন করা হবে জানিয়ে বলেন, চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যবৃন্দ সড়কের সংস্কার কাজ করার জন্য আন্তরিক রয়েছেন এবং এ রাস্তার উন্নয়ন কাজের দাবীতে তারাও একাত্মতা প্রকাশ করেছেন।

শুক্রবার বিকালে এলাকাবাসীর আমন্ত্রনে বন্যায় ক্ষতিগ্রস্ত এই রাস্তাটি পরিদর্শন করেন লাউতা ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, মোল্লাপুর ইউনিয়নের চেয়ারম্যান এমএ মান্নান, মুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান ফরিদ আল মামুন, মুড়িয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাফিজ জসিম উদ্দিন, মোল্লাপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান অলিউর রহমান সাবলু, লাউতা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাদিকুর রহমান।

জনপ্রতিনিধিরা রাস্তাটির এমন বেহাল দশা দেখে বিস্ময় প্রকাশ করেন। তারা বলেন, রাস্তাটির দুর্ভোগ লাঘবে স্থায়ী সমাধান করা প্রয়োজন। একই সাথে একটি কার্ডভাড ও উভয় পাশে গার্ডওয়াল নির্মাণে প্রয়োজনীয়তা অনুভব করেন। ইউনিয়ন পরিষদের বরাদ্ধকৃত বাজেটে এটি সমাধান করা সম্ভব নয়। তারপরও সাধ্য অনুযায়ী রাস্তাটি চলাচল উপযোগী করতে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার প্রতিশ্রুতি দেন। এদিকে, পরিদর্শন শেষে আষ্টাসাঙ্গন গ্রামবাসী আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন তারা।

সমাজকর্মী মহসিনুর রহমানের সভাপতিত্বে ও হাসান আহমদের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন লাউতা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন। এলাকাবাসীর পক্ষে রুহেল আহমদের সূচনা বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে সংবধিত অতিথির বক্তব্য রাখেন মোল্লাপুর ইউনিয়নের চেয়ারম্যান হাজী এমএ মান্নান, মুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান ফরিদ আল মামুন, মুড়িয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাফিজ জসিম উদ্দিন, মোল্লাপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান অলিউর রহমান সাবলু, লাউতা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাদিকুর রহমান।

এছাড়াও গণমাধ্যমে এলাকার সামগ্রিক সমস্যা, সম্ভাবনা উপস্থাপনে অবদান রাখায় টাইম টিভির চেয়ারম্যান তোফায়েল আহমদ এবং এবিটিভির বিশেষ প্রতিনিধি আবু তাহের রাজুকে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন গ্রামের তরুণ ও যুব সমাজের প্রতিনিধিরা।