যুক্তরাষ্ট্রস্থ সামাজিক সংগঠন বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভোলাপমেন্ট ট্রাস্টের উদ্যোগে গরিব ও অসহায় পরিবারের ২৫জন শিশুকে বিনামূল্যে খৎনা প্রদান করা হয়েছে। সোমবার দিনব্যাপী পৌরশহরের শ্রীধরায় অনুষ্ঠিত এ খৎনা ক্যাম্পেইনে খৎনা পরবর্তী সকল ওষুধও বিনামূল্যে দেওয়া হয়।

এসময় ক্যাম্পেইনে বিনামূল্যে নিজের সন্তানদের খৎনা করার সুযোগ পাওয়ায় উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শিশুদের অভিভাবকরা। তারা এ ধরণের ক্যাম্পেইন আয়োজনে সংশ্লিষ্টদের ধন্যবাদ ও প্রশংসা করে বলেন, প্রবাসী সামাজিক প্রতিষ্ঠানগুলো দেশের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করছে। তারা সকল দূর্যোগে দেশের স্বজনদের যেমন সহায়তা করেন, তেমনি কল্যাণমূলক কাজেও এগিয়ে আসছেন।

যুক্তরাষ্ট্রস্থ সামাজিক সংগঠন বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভোলাপমেন্ট ট্রাস্টের নেতৃত্বে রয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী ফাহিম শাকিল অপু, সুমন আহমদ ও ফয়সল আহমদ।  যুক্তরাষ্ট্র থেকে ফাহিম শাকিল অপু বলেন, দেশের মানুষের সামগ্রিক উন্নয়নে আমরা কাজ করতে চাই। প্রকৃতপক্ষে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভোলাপমেন্ট ট্রাস্ট, ইউএসএ’কে আমরা একটি কল্যাণমূখী সামাজিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষে কাজ করছি।

খৎনা ক্যাম্পেইনের কার্যক্রম স্থানীয়ভাবে সমন্বয় করেন আব্দুস সামাদ আজাদ।