বিয়ানীবাজারে করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া ২ হাজার ২ শত ৬৬টি দরিদ্র পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বরাদ্ধকৃত চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কর্মহীনদের মাঝে চাল বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব। বৃহস্পতিবার ও শুক্রবার দুই দফায় উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এলাকার দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার এবং জনপ্রতিনিধিদের সহায়তায় এসব চাল কর্মহীন মানুষের মধ্যে বিতরণ করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা হিসেবে উপজেলার কর্মহীন দরিদ্র মানুষের জন্য ২৩ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্য থেকে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এলাকার কর্মহীন হয়ে পড়া ২ হাজার ২ শত ৬৬টি দরিদ্র পরিবারের মাঝে প্রায় ২৩ টন চাল বিতরণ করা হয়েছে। প্রত্যেক ব্যক্তি ১০ কেজি করে চাল পেয়েছেন।

বৃহস্পতিবার ও শুক্রবার উপজেলার বিভিন্ন এলাকায় এসব চাল বিতরণ কার্যক্রম তত্বাবধায়ন করেন ইউএনও মৌসুমী মাহবুব ও সহকারী কমিশনার (ভূমি) খুশনূর রুবাইয়াত মৌমিতা।

ইউএনও মৌসুমী মাহবুব বলেন, করোনাভাইরাসের কারণে বিভিন্ন প্রতিষ্ঠান ও লোকসমাগম বন্ধ থাকায় নিম্ন আয়ের অনেক মানুষ কর্মহীন হয়ে বিপাকে পড়েছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বরাদ্দ থেকে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রত্যেকটিতে ২০৬জন করে মোট ২২৬৬টি দরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। সংশ্লিষ্ট ট্যাগ অফিসার ও জনপ্রতিনিধিদের মাধ্যমে এসব চাল দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। তিনি বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন মাঠে রয়েছে। সবাইকে বাড়িতে থাকার আহ্বান জানান তিনি।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-