হাম(ফেরা)-রুবেলা টিকাদান উপলক্ষে(২৯ এপ্রিল থেকে ১৪ মে) ১৬ দিনব্যাপি বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ। সিলেট বিভাগের চার জেলা ও কক্সবাজার জেলায় এ টিকা প্রদান কর্মসূচী হাতে নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর। বিশেষ করে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে হামে আক্রান্ত শিশু পাওয়া যাওয়ায় এ কর্মসূচী নেয়া হয়।

১৬ দিনব্যাপি এই কার্যক্রম উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এডভোকেসী ও পরিকল্পনা সভা আনুষ্ঠিত হয়েছে। সভায় হাম-রুবেলা টিকাদান এর প্রয়োজনীয়তা প্রসংগে আলোচনা করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোয়জ্জেম আলী খান চৌধুরীর সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান খান, বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আছাদ্দুজ্জামান খান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ম্যাধমিক শিক্ষা কর্মকর্তা মাছুম মিয়া, উপজেলা কর্মকর্তা আহমেদ কবির, সাংবাদিক হাসান শাহরিয়ার, হাসানুল হক উজ্জল, সুফিয়ান আহমদ, কামাল উদ্দিন, কবির আহমদ, ইপিআই সুপারভাইজার শোবন্ত ভট্রাচায্য, SMO, WHO ডাঃ শফিউল আলম।

২৯ এপ্রিল থেকে টিকাদান কর্মসূচী সফল ও নির্বিঘ্নে শেস করতে সব মহলের সহযোগিতা চাওয়া হয়। এছাড়া সকল শিশুদের অভিভাবককে এ ব্যাপারে সচেতন করতে সকলের সহযোগিতা চান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোয়াজ্জেম খান।